'সুন্দরবনে বন্দুকযুদ্ধে চার দস্যু নিহত'

আপডেট: 06:27:49 15/10/2019



img

খুলনা অফিস : সুন্দরবনের কয়রা এলাকায় কথিত বন্দুকযুদ্ধে র‌্যাবের গুলিতে চারজন নিহত হয়েছেন; যাদেরকে কথিত বনদস্যু দল আমিনুর বাহিনীর লোক বলা হচ্ছে। নিহতদের মধ্যে 'বাহিনীপ্রধান' আমিনুরও রয়েছেন।
র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহম্মদ নুরুস সালেহীন ইউসুফ জানিয়েছেন, কয়রা উপজেলার শিবসা নদের কয়রা খালে সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত দফায় দফায় বনদস্যুদের সঙ্গে তাদের গোলাগুলি চলে। এতে নিহতের ঘটনা ঘটে।
নিহতদের বয়স ৩০ থেকে ৫০ বছরের মধ্যে। তাদের মধ্যে আমিনুর বাহিনীর প্রধান আমিনুর এবং তার প্রধান সহযোগী রফিক রয়েছেন বলে জানালেও বিস্তারিত তথ্য দিতে পারেননি র‌্যাব কর্মকর্তারা।
র‌্যাব-৬-এর অধিনায়ক বলেন, আমিনুর ও তার সহযোগীদের অবস্থানের খবর পেয়ে র‌্যাবের একটি দল সোমবার রাত দুইটার দিকে ওই এলাকায় অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দস্যুরা গুলি ছুড়তে থাকে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। সকাল পর্যন্ত থেমে থেমে গুলিবিনিময় চলে। দিনের আলো ফুটলে দস্যুরা সরে যায়। তখন সেখানে চারজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। গুলিবিদ্ধদের কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
র‌্যাবের ভাষ্য, পরে স্থানীয় জেলেরা ওই চারজনের মধ্যে আমিনুর ও রফিককে শনাক্ত করেন।
র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার মো. তোফাজ্জেল হোসেন বলেন, ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও কিছু কার্তুজ উদ্ধার করা হয়েছে। দুই র‌্যাব সদস্যও এই অভিযানে আহত হয়েছেন বলে তার দাবি।

আরও পড়ুন