সাবেক চেয়ারম্যান মিন্টুর শাহাদতবার্ষিকী পালিত

আপডেট: 12:23:20 27/09/2021



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, চৌগাছার সিংহঝুলি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টুর অষ্টম শাহাদতবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।
রোববার সকালে যশোর শহরের কারবালায় তার কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা ছাত্রলীগ। দিনব্যাপী বিভিন্ন মসজিদে কুরআনখানি ও দোয়া অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে চারটায় শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড়ে স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়।
সংগঠনটির উপজেলা আহ্বায়ক জিয়াউর রহমান রিন্টুর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি কৃষিবিদ আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন নিহত মিন্টু চেয়ারম্যানের চাচা অবসরপ্রাপ্ত অধ্যাপক মিজানুর রহমান মধু।
অন্যদের মধ্যে চৌগাছা প্রেসক্লাবের সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মোমিনুর রহমান, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বকুল হোসেন, সম্পাদক রোকনুজ্জামান সুমন, চৌগাছা সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক আবু সাঈদ মানিক, নারায়ণপুর ইউনিয়ন সভাপতি মেজবাহ উদ্দিন ইটুসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতারা জিল্লুর রহমান মিন্টুর স্মৃতি স্মরণ করে বক্তৃতা করেন।
জিল্লুর রহমান মিন্টুকে ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর দুপুরে প্রকাশ্য দিবালোকে সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। তার হত্যা মামলাটি বিচারাধীন। তিনি ১৯৯৪-২০০২ পর্যন্ত যশোর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।
জিল্লুর রহমান মিন্টু চৌগাছা উপজেলা পরিষদের প্রথম দু’বার নির্বাচিত চেয়ারম্যান উপজেলার পিতম্বরপুর গ্রামের মরহুম আতিউর রহমানের ছেলে।

আরও পড়ুন