করোনায় মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড

আপডেট: 07:17:55 26/07/2021



img

সুবর্ণভূমি ডেস্ক: দেশে নভেল করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তে ফের রেকর্ড হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯ হাজার ৫২১তে দাঁড়িয়েছে।
এ ছাড়া দেশে নতুন করে আরও ১৫ হাজার ১৯২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হলেন।
গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৫২ জন। এ নিয়ে দেশে মোট দশ লাখ নয় হাজার ৯৭৫ জন করোনা থেকে সুস্থ হলেন।
আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৯টি ল্যাবে ৫০ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৩ হাজার ৩১৬টি। পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৮২ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৭২ শতাংশ।
২৪ ঘণ্টায় নতুন ২৪৭ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৪১ ও নারী ১০৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৩৪০ ও নারী ছয় হাজার ১৮১ জন।
মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৭ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭২ জন, চট্টগ্রাম বিভাগে ৬১, রাজশাহী বিভাগে ২১, খুলনা বিভাগে ৪৬, বরিশাল বিভাগে ১২, সিলেট বিভাগে ১৪, রংপুর বিভাগে ১৬ এবং ময়মনসিংহ বিভাগে পাঁচজন। সরকারি হাসপাতালে ১৬৫ জন, বেসরকারি হাসপাতালে ৫৫ জন ও বাসায় ২৬ জন মারা গেছেন। এ ছাড়া হাসপাতালে মৃত অবস্থায় একজনকে আনা হয়েছে।
দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

আরও পড়ুন