চৌগাছার দুই মেম্বারের বহিষ্কারাদেশ স্থগিত

আপডেট: 06:42:45 22/09/2021



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি: চৌগাছার ফুলসারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চার নম্বর ওয়ার্ডের সদস্য আনার বিশ্বাস এবং পাতিবিলা ইউনিয়ন পরিষদের (ইউপি) পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য বিশারত হোসেন বিশের সাময়িক বহিষ্কারাদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।
বুধবার তারা আদেশের কপি উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে জমা দিয়েছেন।
দুই ইউপি সদস্যের আলাদা দুটি রিট পিটিশনের (নম্বর-২৮৪৬ ও ২৮৪৭) শুনানি শেষে গত ২২ আগস্ট ও ১৫ জুলাই আলাদা আদেশে হাইকোর্ট বিভাগের বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই স্থগিতাদেশ দেন।
আদালত ২২ আগস্ট আনার বিশ্বাস এবং ১৫ জুলাই বিশারত হোসেন বিশের সাময়িক বহিষ্কারাদেশ আগামী ছয় মাসের জন্য অথবা একটি নির্বাচনের তফসিল ঘোষণা না করা পর্যন্ত স্থগিত করেন। ১৩ সেপ্টেম্বর তারা আদালতের লিখিত আদেশের কপি পেয়েছেন।
আদালতে দুই ইউপি সদস্যের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট উজ্জ্বল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল তুষারকান্তি রায়, সহকারী অ্যার্টনি জেনারেল ফারহানা পারভীন বিথী, কালিপদ মৃধা এবং মো. রেজাউল হক।
এর আগে ওই দুই মেম্বারের বিরুদ্ধে স্থানীয়দের আনা দুর্নীতির অভিযোগ তদন্তের পর আনার হোসেনকে চলতি বছরের ১১ ফেব্রুয়ারি এবং বিশারত হোসেন বিশেকে ২০২০ সালের ১০ ডিসেম্বর সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার বিভাগ।

আরও পড়ুন