সুলতানের ৯৭তম জন্মবার্ষিকী পালন

আপডেট: 04:51:55 10/08/2021



img

নড়াইল প্রতিনিধি: বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সলতানের ৯৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
দিনটি উপলক্ষে আজ মঙ্গলবার জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে সুলতান কমপ্লেক্সে কোরানখানি, শিল্পীর সমাধিতে শ্রদ্ধার্ঘ নিবেদন, কবর জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
জেলা প্রশাসন, জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, এসএম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, জেলা শিল্পকলা একাডেমি, এসএম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মূর্ছনা সংগীত নিকেতনসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে শ্রদ্ধার্ঘ নিবেদন করা হয়।
জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীরকুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয়কুমার কুণ্ডু, প্রেসক্লাব সভাপতি এনামুল কবির টুকু, সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম টুলুসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
বিশ্ববরেণ্য এই শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া এলাকায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।