’রাষ্ট্রধর্ম বাদ না দেওয়া পর্যন্ত হিন্দু ঐক্য দরকার রয়েছে’

আপডেট: 07:58:24 04/03/2021



img

স্টাফ রিপোর্টার : স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য বলেছেন, বহু বাধা বিপত্তি স্বত্তেও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ অনেক আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়কে রক্ষার চেষ্টা করেছে। আজকে শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ শাসনের মধ্য দিয়ে আমরা অনেক হারানো অধিকার ফিরে পেয়েছি। কিন্তু রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দিয়ে বঙ্গবন্ধুর চেতনার অসাম্প্রদায়িক শাসনতন্ত্র কায়েম না হওয়া পর্যন্ত এদেশে পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রয়োজনীয়তা রয়েছে। কাজেই যতক্ষণ এটা না হচ্ছে আমাদের এ সংগঠনকে অবলম্বন করেই ঐক্যবদ্ধ থাকতে হবে।
বৃহস্পতিবার (০৪ মার্চ) যশোরের মণিরামপুর উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত উপজেলা পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, এ কথা সত্য দীর্ঘদিন ক্ষমতায় থাকায় একটি অপশক্তি, সম্প্রাদায়িক শক্তির শেকড় অনেক গভীরে গেছে। যার বিরুদ্ধে শেখ হাসিনা লড়াই করে যাচ্ছে। যখনই বাহাত্তরের সংবিধান পরিপূর্ণভাবে নিষ্কণ্টকভাবে প্রতিষ্ঠিত হবে, অবশ্যই তখন অটোমেটিক পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বিলুপ্ত হবে। এবং সে চেষ্টা বর্তমান সরকারের আছে। পারিপার্শ্বিক ও আন্তর্জাতিক অনেক চক্রান্ত আছে যেগুলোকে সমাধান করেই শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে চান।
মণিরামপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তুলসি দাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মাহামুদুল হাসান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীমকুমার কুণ্ডু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন। সম্মেলনে পূজা উদযাপন পরিষদের জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন