‘প্রয়োজনে ২৩ নভেম্বর থেকে পরিবহন ধর্মঘট’

আপডেট: 11:02:31 14/11/2019



img
img

স্টাফ রিপোর্টার : নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে যশোরে পরিবহন শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেছেন। এ সমাবেশে দরকার হলে আগামী ২৩ নভেম্বর থেকে কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়।
বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির উদ্যোগে আজ বিকেল চারটায় শহরের মণিহার বাসস্ট্যান্ড এলাকায় এ সমাবেশের আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি মামুনুর রশিদ বাচ্চুর সভাপতিতে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি রবিউল ইসলাম রবি।
সভায় নেতারা বলেন, দেশের স্বার্থে ‘আগুনসন্ত্রাস’ মোকাবেলায় পরিবহন শ্রমিকরা মাঠে ছিল। তারা কাউকে ইচ্ছাকৃতভাবে হত্যা করে না। অথচ অনিচ্ছাকৃত দুর্ঘটনার জন্য তাদের ‘ঘাতক’ বলা হচ্ছে। তাদের জন্য এমন আইন করা হয়েছে, যা সন্ত্রাসীদের জন্য প্রযোজ্য।
বক্তারা আরো বলেন, নতুন আইনে ভালো কিছু ধারা আছে। তবে ৫২টি ধারার ব্যাপারে শ্রমিকদের আপত্তি রয়েছে, যা সংশোধন জরুরি। এ দাবি আদায়ে আগামী ২১ ও ২২ নভেম্বর কেন্দ্রীয় সড়ক ফেডারেশনের সভা রয়েছে। ওই সভা থেকে যে নির্দেশনা আসবে তা শ্রমিকরা পালন করবেন। যদি সভার সিদ্ধান্ত শ্রমিকদের মনঃপুত না হয় তাহলে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে কর্মবিরতির মাধ্যমে আন্দোলন শুরু করা হবে।
সভায় বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতি ছাড়াও যশোরের আটটি বেসিক সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

আরও পড়ুন