‘ডলার প্রতারক চক্রের’ তিন সদস্য আটক

আপডেট: 05:22:36 06/07/2020



img

স্টাফ রিপোর্টার : সোমবার দিনগত গভীররাতে ফরিদপুর ও গোপালগঞ্জে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়; যাদের ডলার প্রতারক চক্রের সদস্য বলছে যশোর পুলিশ। ওই সময় তাদের কাছ থেকে সাড়ে ৬০ হাজার টাকা, চার ডলার ও ২০০ দিনার উদ্ধার করা হয়।
আটক ব্যক্তিরা হলেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চৌধুরীকান্দা সদরদি গ্রামের জমির শেখের ছেলে কামাল শেখ, জলিল মাতুব্বরের ছেলে সেন্টু মাতুব্বর এবং গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার লোহাইর গ্রামের মৃত নূর উদ্দিন শেখের ছেলে ফরিদ শেখ।
অভিযানের নেতৃত্বদানকারী যশোর সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ তুষারকুমার মণ্ডল জানান, সদর উপজেলার বালিয়াভেকুটিয়া গ্রামের আবুল বাশার নামে এক সাবেক সেনাসদস্যকে মুনাফার লোভ দেখিয়ে ডলার কেনার জন্য রাজি করান প্রতারক চক্রের সদস্যরা। এরপর আবুল বাশার গত ২৩ জুন দুপুরে যশোর পোস্ট অফিসে জমানো দশ লাখ উত্তোলন করে ডলার কিনতে শহরের জেস টাওয়ারের সামনে যান। সেই সময় প্রতারক চক্র তাকে একটি খামে ডলার দেয়। তিনি সেটি পরীক্ষা করতে চাইলে প্রতারক চক্র তার কাছ থেকে টাকাগুলো ছিনতাই করে চলে যায়।
এ ঘটনায় আবুল বাশার কোতয়ালী থানায় অভিযোগ দিলে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় ফরিদপুরের ভাঙ্গা থেকে কামাল শেখ ও সেন্টু মাতুব্বরকে আটক করে। এছাড়া গোপালগঞ্জের মুকসুদপুরে অভিযান চালিয়ে ফরিদ শেখ নামে আরেকজনকে আটক করা হয়। ওই সময় তাদের কাছ থেকে সাড়ে ৬০ হাজার টাকা, চার মার্কিন ডলার ও ২০০ দিনার উদ্ধার করা হয়। আজ দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়।

আরও পড়ুন