‘চিকিৎসক আছেন, চিকিৎসা হচ্ছে না খালেদার’

আপডেট: 07:17:33 13/11/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন বলে জানিয়েছেন তার মেজ বোন বেগম সেলিমা ইসলাম। বেগম জিয়ার চিকিৎসা হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।
বুধবার বিকেলে বিএসএমএমইউ-তে বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সেলিমা ইসলাম। বেলা সোয়া তিনটার দিকে পরিবারের পাঁচজন সদস্য খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। একঘণ্টা তারা সেখানে অবস্থান করেন।
সাক্ষাৎ করতে আসা স্বজনদের মধ্যে উপস্থিত ছিলেন, বেগম খালেদা জিয়ার মেজ বোন বেগম সেলিমা ইসলাম, খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, খালেদা জিয়ার ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দারসহ পরিবারের পাঁচ সদস্য।
বেগম সেলিমা ইসলাম বলেন, তার (খালেদা) শরীর ভালো না, হাতের আঙুলগুলো বেঁকে গেছে। পায়ের আঙুল বেঁকে গেছে। তিনি শরীরে অসম্ভব ব্যথা অনুভব করছেন। উঠে দাঁড়াতে পারছেন না, সোজা হয়ে বসতে পারছেন না। এই অবস্থা তার।
তিনি বলেন, খালেদা জিয়া নিজে তুলে খেতে পারছেন না। নিজে চলাফেরা করতে পারছেন না। চিকিৎসকরা নিয়মিত আসছেন। কিন্তু তার চিকিৎসার কোনো উন্নতি হয়নি। তার শরীরের অবস্থার আরো অবনতি হয়েছে। আমরা তার শারীরিক অবস্থা নিয়ে শঙ্কিত। তার উন্নত চিকিৎসা দরকার।
জামিন পেলে খালেদা জিয়া বিদেশ যাবেন কি-না, এমন প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, যদি তার জামিন হয় নিশ্চয় তিনি বিদেশে যাবেন। আমরাতো চাচ্ছি তাকে বিদেশে পাঠাতে।
এসময় বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদারও উপস্থিত ছিলেন।
সূত্র : মানবজমিন

আরও পড়ুন