২৪ ঘণ্টায় যশোরে যেসব করোনা রোগী শনাক্ত হলেন

আপডেট: 09:31:50 08/07/2020



img

স্টাফ রিপোর্টার : যশোরে গেল ২৪ ঘণ্টায় অর্ধশত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এর মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টার থেকে ৪৬ এবং খুলনা মেডিকেল কলেজ ল্যাব থেকে চারটি নমুনা পজেটিভ বলে শনাক্ত করা হয়।
শনাক্তদের মধ্যে নারী-পুরুষ-শিশু, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন। এদের ২৩ জন বসবাস করেন যশোর শহরসহ সদর উপজেলার বিভিন্ন স্থানে। এছাড়া কেশবপুর ও অভয়নগরের ছয়জন করে, শার্শার চার, চৌগাছার তিন এবং ঝিকরগাছা ও মণিরামপুরের দুইজন করে রয়েছেন।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত বলে শনাক্তদের মধ্যে যশোর মেডিকেল কলেজের ডাক্তার বিএম ওয়ালিদ হাসান (২৪) রয়েছেন। এছাড়া যশোর জেনারেল হাসপাতালের ২৬ ও ২৭ বছর বয়সী দুই নার্স এবং ৩৩ বছর বয়সী একজন ওয়ার্ড সুপারভাইজার ও ৩৫ বছর বয়সী এক স্বাস্থ্যকর্মী, যিনি হৈবতপুর এলাকার বাসিন্দা, আক্রান্তদের তালিকায় রয়েছেন।
যশোর শহরে আক্রান্তদের মধ্যে ঝুমঝুমপুর এলাকার এক শিক্ষিকা (৩০), একই এলাকার ১৪ বছরের এক ছাত্র, ৩০ বছরের এক গৃহিণী, আরবপুর এলাকায় বসবাসরত খড়কির এক ব্র্যাক কর্মী (৫০), নীলগঞ্জ তাঁতিপাড়ার ৩০ ও ৫৮ বছর বয়সী দুই গৃহিণী ও ২১ বছরের এক ছাত্র, ঝুমঝুমপুর এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত এক বিজিবি সদস্য (৫০) রয়েছেন।
আছেন সদর উপজেলার ৩৫, ২৪, ৫৫, ৩৪, ৩৮, ৭২ বছর বয়সী ছয় কৃষক, ৩৯, ৩৫, ৪৭, ৩৫, ৬০ বছরের পাঁচ গৃহিণী (হৈবতপুর) এবং ২৮ বছরের এক ব্যবসায়ী।
অভয়নগরে আক্রান্ত বলে শনাক্তরা হলেন, ৩৮ বছর বয়সী এক পুলিশ কনস্টেবল, প্রেমবাগ এলাকার এক চাকরিজীবী (৩০), গুয়াখোলা এলালাকার ৬৭, ৩৫, ৪২ ও ৫৫ বছর বয়সী চার ব্যবসায়ী। অভয়নগর এলাকার আরো দুই ব্যবসায়ী পজেটিভ শনাক্ত হয়েছে; যাদের বয়স ৩২ ও ৬৫।
চৌগাছায় আক্রান্তদের মধ্যে রয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক পুরুষ স্বাস্থ্য সহকারী, শহরের পূর্ব কারিগরপাড়ার এক ব্যবসায়ী (৬৪) এবং আন্দুলিয়ার এক কৃষক (৫৫)।
মণিরামপুরে আক্রান্তদের মধ্যে রয়েছেন খরিঞ্চি গ্রামের ১২ বছরের এক ছাত্র ও ২৮ বছরের এক যুবক।
কেশবপুরে আক্রান্ত হয়েছেন থানার একজন কনস্টেবল (৩৩), সাবদিয়া এলাকার এক এনজিও কর্মী (৪৫), অফিসপাড়ার এক ব্র্যাক কর্মী (৪৫), একই এলাকার এক গৃহিণী (৩৫) এবং ১১ বছরের এক ছাত্র। রয়েছেন ২৭ বছরের এক গৃহিণী।
শার্শায় আক্রান্ত হিসেবে শনাক্তরা হলেন, নারায়ণপুর গ্রামের ২১ বছরের এক গৃহিণী, পান্তাপাড়ার ৫০ বছরের এক ব্যবসায়ী, ৩১ বছরের এক কৃষক, ৩০ বছরের এক ব্যবসায়ী।
ঝিকরগাছায় আক্রান্তদের মধ্যে রয়েছেন শহরের কৃষ্ণনগর এলাকার বাসিন্দা পল্লী বিদ্যুৎ সমিতির এক চাকরিজীবী (৪০) এবং ৩৮ বছরের এক কৃষক।

আরও পড়ুন