২৪ ঘণ্টায় মৃত্যু ছয়জনের, শনাক্ত ৯৪

আপডেট: 07:16:15 10/04/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা গতকালের চেয়ে আজ কমেছে। তবে মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরো ৯৪ জন ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত রোগী বলে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ছয় জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪। আর মৃত্যু বেড়ে হয়েছে ২৭।
বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ১১২। ওই দিন মৃত্যু হয় একজনের।
আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।
বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের বয়স এবং তারা কোন এলাকার, তা জানান।
মীরজাদী সেব্রিনা বলেন, মারা যাওয়া ছয়জনের মধ্যে পুরুষ পাঁচজন এবং নারী একজন। ৩০ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৭০ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৯০ বছর বয়সী একজন। এদের মধ্যে তিনজন ঢাকার, দুজন নারায়ণগঞ্জের এবং একজন পটুয়াখালী জেলার।
শনাক্ত হওয়া ৯৪ জনের মধ্যে ৬৯ জন পুরুষ, আর ২৫ জন নারী। দশ বছরের নিচে চারজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ছয়জন, ২১ থেকে ৩০ বছরের ১২ জন, ৩১ থেকে ৪০ বছরের ২৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ১৪ জন এবং ষাটোর্ধ্ব ১৩ জন।
নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৩৭ জনই ঢাকার বাসিন্দা। এর মধ্যে যাত্রাবাড়ীতে সর্বাধিক পাঁচজন। নারায়ণগঞ্জে নতুন আক্রান্ত হয়েছেন ১৬ জন। বাকিরা অন্যান্য জেলার।
দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরও পড়ুন