১৫ চিকিৎসক পেল মণিরামপুর

আপডেট: 03:14:25 11/12/2019



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : চিকিৎসক সংকট থেকে খানিকটা মুক্ত হলো মণিরামপুর উপজেলা। দুর্ভোগে থাকা রোগীদের সেই কষ্ট কমতে যাচ্ছে এবার। বুধবার এই উপজেলায় ১৫ জন চিকিৎসক যোগদান করেছেন। তাদের সবাই ৩৯ তম বিসিএসে (বিশেষ) নিয়োগপ্রাপ্ত।
যোগ দেওয়া চিকিৎসকদের উপজেলার বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) থেকে এসব চিকিৎসক নিয়মিত রোগী দেখবেন।
নতুন যোগদান করা চিকিৎসকরা হলেন, মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে শারমিন আক্তার, মণিরামপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে আলমগীর হোসেন, মনোহরপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে হোসাইন আলী, চালুয়াহাটি ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে আসাদুজ্জামান, দুর্বাডাঙ্গা ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে বিএম ফারুক আজম, শ্যামকুড় ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে মোসাব্বিরুল ইসলাম, কুলটিয়া ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে সুমনকুমার নাগ, হরিদাসকাঠি ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে জসিম উদ্দিন, খেদাপাড়া ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে আল-মামুন জুয়েল, হরিহরনগর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে হাসানুজ্জামান, মশ্মিমনগর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে উলফাত আরা সুলতানা, ঢাকুরিয়া ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে মিজানুর রহমান, রোহিতা ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে দিবাকর মন্ডল, খানপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে নাজনীন নাহার এবং রাজগঞ্জ ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে সুমন গুপ্ত।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার শুভ্রারানী দেবনাথ বলেন, মণিরামপুরের ১৭টি ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১৭ জন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই জন চিকিৎসকের পদ রয়েছে। আগের তিনজন ও নতুন ১৫ জনসহ এখন হাসপাতালে মোট ১৮ জন চিকিৎসক রয়েছেন। এখনো একজন চিকিৎসকের পদ খালি রয়েছে।
তিনি বলেন, ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসকদের পদ থাকলেও ইউনিয়ন পর্যায়ে কোনো স্থাপনা না থাকায় সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী দেখবেন। এখন থেকে রোগীরা তাদের কাঙ্ক্ষিত সেবা পাবেন বলে আশাবাদী এই কর্মকর্তা।

আরও পড়ুন