হত্যা মামলায় আওয়ামী নেতাদের জড়ানোর প্রতিবাদ

আপডেট: 03:29:15 10/08/2020



img

নড়াইল প্রতিনিধি : নড়াইলের কালিয়ায় ব্যাংক নিরাপত্ত কর্মী মাসুদ রানা হত্যা ঘটনায় হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক বি এম সেলিমকে আসামি করার প্রতিবাদে আজ সোমবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় হামিদপুর ইউনিয়নের মাধবপাশা বাজারে বিক্ষোভ মিছিলসহ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ এ কর্মসূচির আয়োজন করে।
মানববন্ধনে বক্তব্য দেন হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. গোলাম মোহম্মদ, ইউপি সদস্য আক্তার হোসেন, সেলিম গাজী, আসলাম মোল্লা, লালন খান, কালিয়া উপজেলা যুবলীগ সভাপতি মো. রবিউল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, গ্রাম্য দলাদলি এবং নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলনকে কেন্দ্র করে গত ৫ আগস্ট বুধবার সকালে নদীর ওই পাড়ের পুরুলিয়া ইউনিয়নের দেয়াডাঙ্গা গ্রামে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে গোলাগুলির ঘটনায় দেয়াডাঙ্গা গ্রামের আকবর হোসেনের ছেলে মাসুদ রানা গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় নিহতের ভাই মাছুম শেখ ৩৬ জনকে আসামি করে কালিয়া থানায় মামলা করেন। মামলায় হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক বি এম সেলিমকে আসামি করা হয়।
হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. গোলাম মোহম্মদ বলেন, ‘তৃণমূল আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য এক শ্রেণির কুচক্রী মহল আওয়ামী লীগের দুর্দিনের মাঠের সৈনিক হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক বি এম সেলিমকে আসামি করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই।’
বক্তারা তাদের ভাষায় মিথ্যা, ষড়যন্ত্রমূলক মামলা থেকে হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের নাম প্রত্যাহারের দাবি করেন।

আরও পড়ুন