স্থগিত হলো ঢাকা ক্রিকেট লিগও

আপডেট: 02:39:38 15/04/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : গেল ১৯ মার্চ সব ধরনের ক্রিকেট স্থগিত ঘোষণা করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তখনই তিনি জানিয়েছিলেন অন্তত ১৫ এপ্রিল পর্যন্ত কোনো ধরনের খেলার কথা চিন্তাই করা যায় না। বিশেষ করে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ আয়োজন নিয়েই তিনি এমনটি বলেছিলেন। ধারণা করা হচ্ছিল, দেশের পরিস্থিতি উন্নতি হবে। কিন্তু তা হয়নি। করোনায় দেশের পরিস্থিতি মহামারির দিকেই যাচ্ছে। আক্রান্ত হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও ৫০ ছুঁয়েছে।
এমন অবস্থায় দেশ প্রায় আচল। তাই আজ ১৫ এপ্রিল সিসিডিএম ফের আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছে, এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হবে ঢাকা লিগ। বলার অপেক্ষা রাখে না; সব কিছুর মতো এবার ঢাকা লিগও হলো ‘লকডাউন’। বিষয়টি নিশ্চিত করেছেন সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন।
তিনি বলেন, ‘আমরা দেশের পরিস্থিতি কী হয় সেটা দেখছিলাম। ১৫ তারিখ পর্যন্ত স্থগিত করা হয়েছিল ঢাকা লিগ। কিন্তু এখন যা হচ্ছে তাতে এই আসর অনির্দিষ্টকালের জন্যই স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশে করোনা পরিস্থিতি যে পর্যন্ত উন্নতি না হবে লিগ আর মাঠে গড়াবে না।’
তবে বড় শঙ্কা শেষ পর্যন্ত হয়তো ঢাকা লিগের এই আসর মাঠে গড়াবে কি না তা নিয়ে। পরিস্থিতি ভালো হলে বাংলাদেশের সামনে থাকবে আন্তর্জাতিক সিরিজও। এছাড়াও শুরু হচ্ছে বৃষ্টির মৌসুম। সব মিলিয়ে লিগ আয়োজনের জন্য সময় পাওয়া হবে কঠিন। যদিও আলী হোসেন জানিয়েছেন পরিস্থিতি ঠিক হলে ছোট পরিসরে আয়োজন করার চিন্তা তাদের।
তিনি বলেন, ‘আয়োজনে কিছু সমস্যাতো থাকবেই। কিন্তু আমরা আজ সিদ্ধান্ত নিয়েছি সামনে সুযোগ এলে ছোট পরিসরে যদি হয় লিগ আয়োজন করার। একেবারেই লিগ বাতিল হচ্ছে তা এখনই বলা যাবে না। সামনে দেশের পরিস্থিতি কী হয় সেটিও দেখার বিষয় আছে। আমরা আশা ছাড়িনি।’
সূত্র : মানবজমিন

আরও পড়ুন