সেন্টমার্টিনে আটকেপড়া পর্যটকরা নিরাপদে

আপডেট: 10:50:32 23/10/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : বৃষ্টি ঝরিয়ে নিম্নচাপটি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। এই অবস্থায় দেশের সব সমুদ্রবন্দরকে চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া কার্যালয়।
বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারে আজ শুক্রবার সকাল থেকে প্রচুর বৃষ্টি হচ্ছে। এই অবস্থায় সাগর উত্তাল রয়েছে। সব ধরনের মাছ ধরার নৌকা কক্সবাজারের বাঁকখালী ও উপকূলীয় অঞ্চলগুলোতে নিরাপদে আশ্রয় নিয়েছে।
কক্সবাজার আবহাওয়া কার্যালয়ের প্রধান আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান জানিয়েছেন, ‘শুক্রবার ভোর ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সাগরে তিন নম্বর সংকেত থাকায় সমুদ্র উত্তাল রয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযানকে উপকূলে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।’
এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রবালদ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া পাঁচ শতাধিক আটকেপড়া পর্যটক নিরাপদ আশ্রয়ে রয়েছেন। সেন্টমার্টিনের হোটেল-মোটেল ও রিসোর্টে তাদের সব ধরনের সুযোগ-সুবিধার বিষয়ে নজরদারি রয়েছে বলে জানিয়েছেন সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তারেক মাহমুদ।
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় গত দুদিন আগে ভ্রমণে যাওয়া এসব পর্যটক কক্সবাজারে ফিরে আসতে পারেননি।
সূত্র : এনটিভি

আরও পড়ুন