সাতক্ষীরায় বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনা পজেটিভ

আপডেট: 10:38:38 30/04/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটায় এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। গত ২৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল।
বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের সংশ্লিষ্ট ইউনিট থেকে তার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত।
আক্রান্ত ব্যক্তি তালা উপজেলার আওতাধীন পাটকেলঘাটা থানার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গার বাসিন্দা এবং একটি বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও)-এর স্বাস্থ্যকর্মী বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, আক্রান্ত ব্যক্তির অবস্থান সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। প্রশাসনের সঙ্গে সমন্বয় করে তার বাড়িসহ সংস্পর্শে আসা সবার বাড়ি লকডাউন করা হবে এবং পরিস্থিতি বুঝে তিনি বাড়িতে থাকবেন, না হাসপাতালে ভর্তি হবেন, সেই সিদ্ধান্ত নেওয়া হবে।
এই প্রথম সাতক্ষীরা থেকে পাঠানো কোন ব্যক্তির নমুনা করোনা পজেটিভ হলো।
এর আগে যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক মেডিকেল টেকনিশিয়ান কর্মস্থল থেকে করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়ে সাতক্ষীরায় এসে শহরের উত্তর কাটিয়ার ভাড়া বাসায় আইসোলেশনে আছেন।

আরও পড়ুন