সাতক্ষীরায় কোয়ারেন্টাইনে ১১৬০, আইসোলেশনে ১

আপডেট: 08:09:33 24/03/2020



img
img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত আরো নতুন ১৯৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। এনিয়ে গত আট দিনে সাতক্ষীরায় এক হাজার ১৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হলো। এছাড়া সাতক্ষীরা সদর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন একজন।
তবে, বিদেশ থেকে আগত লোকের সংখ্যা গত ১ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত নয় হাজার ৬১৪। এর মধ্যে হোম কোয়ারেন্টাইনের বাইরে রয়েছেন আট হাজার ৪৫৩ জন।
সাতক্ষীরা জেলা করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, বিদেশফেরতদের ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনার কাজ চালিয়ে যাচ্ছেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। বিদেশফেরতদের বাড়িতে বাড়িতে টানানো হচ্ছে লাল নিশান। তাদের হাতে মারা হচ্ছে শনাক্তকরন সিল। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে সব পর্যটন কেন্দ্র ও গরুর হাট। নিষিদ্ধ করা হয়েছে সভা-সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত। চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।
এদিকে, সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশে আটকে থাকা যাত্রীদের আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে। যদিও দুই দেশেই নতুন করে কোন যাত্রীর প্রবেশাধিকার না থাকায় ইমিগ্রেশন প্রায় ফাঁকা।

আরও পড়ুন