শ্যামনগরে দুই দিনে ২৫ জনের নমুনা সংগ্রহ

আপডেট: 08:44:41 08/04/2020



img

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : করোনাভাইরাস সংক্রমণ সতর্কতার অংশ হিসেবে দুই দিনে শ্যামনগরে ২৫ জনের নমুনা সংগ্রহ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা টিমের সদস্যরা। তবে এখনো কারও শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। ফলাফল নেগেটিভ হলেও সদ্য নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফেরা এক ব্যক্তিকে হোম কোয়ারেন্টিন মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ওমর ফারুক চৌধুরী জানান, মঙ্গলবার ও বুধবার উপসর্গ দেখে কাশিমাড়ী, কৈখালী ও ভুরুলিয়া ইউনিয়েনের মোট ২৫ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। ইতিমধ্যে নমুনাসমুহ সিভিল সার্জনের দপ্তরের মাধ্যমে পরীক্ষার দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। তবে নানা উপসর্গ থাকলেও বুধবার পর্যন্ত কারও পরীক্ষার ফল পজেটিভ হয়নি।
ডা. ওমর ফারুক আরো জানান, ভুরুলিয়া ইউনিয়নের কাটিবারহল গ্রামের এক ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে ৭ এপ্রিল বাড়িতে ফিরে জ্বরে আক্রান্ত হন। তাকে পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত কঠোরভাবে হোম কোয়ারেন্টিন মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।
শ্যামনগর উপজেলা স্বাস্থ্য প্রশাসন করোনা পরীক্ষার জন্য একটি ইউনিট গঠন করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক এবং সহকারীদের নিয়ে গঠিত টিমের সদস্যরা প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকায় করোনার উপসর্গ থাকা মানুষকে পরীক্ষাসহ নমুনা সংগ্রহ করছে। চিকিৎসক ছাড়াও চিকিৎসা সহকারী এবং ল্যাব অ্যাসিসট্যান্টদের সমন্বয়ে করোনা চিকিৎসা ইউনিট গড়ে তোলা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অজয়কুমার সাহা।

আরও পড়ুন