শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার যুক্তিতর্ক

আপডেট: 06:55:14 26/01/2021



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলা যুক্তিতর্ক অব্যাহত রয়েছে।
মঙ্গলবার (২৬ জানুয়ারি) যুক্তিতর্ক শেষে আবার যুক্তিতর্কের জন্য বুধবার দিন ধার্য করা হয়েছে। তবে এদিনই যুক্তিতর্ক শেষ করা হবে বলে আদালত জানিয়েছে। আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষের মতামতসাপেক্ষে সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম মো. হুমায়ুন  কবীর এ দিন সিদ্ধান্ত দেন।
রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর, সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা, সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, সাবেক পিপি অ্যাডভোকেট ওসমান গনি, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, সাবেক পিপি অ্যাডভোকেট তপনকুমার দাস, সাবেক অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আজহার হোসেন, অ্যাডভোকেট শহীদুল ইসলাম পিন্টু, ঢাকা জজ কোর্টের অ্যাডভোকেট আব্দুল গফফার, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু, অ্যাডভোকেট ওকালত আলী, অ্যাডভোকেট নাজমুন্নাহার ঝুমুর, অ্যাডভোকেট জিয়াউর রহমান জিয়া, অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান শাহনাজ প্রমুখ।
আসামিপক্ষে শুনানিতে অংশ নেন হাইকোর্টের অ্যাডভোকেট শাহানারা আক্তার বকুল, অ্যাডভোকেট আব্দুল মজিদ (২), অ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু,  অ্যাডভোকেট এবিএম সেলিম, অ্যাডভোকেট অসীমকুমার মণ্ডল প্রমুখ।
২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে ধর্ষিতা এক নারীকে দেখে যশোরে ফেরার পথে হামলার শিকার হন। অভিযোগ করা হয়েছে, জেলা বিএনপির সভাপতি ও তৎকালীন সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবের নির্দেশে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা গাড়িবহরে হামলা চালায়। হামলায় তৎকালীন জেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী শেখ মুজিবুর রহমান ও সাংবাদিকসহ কমপক্ষে এক ডজন নেতাকর্মী আহত হন।

আরও পড়ুন