শাঁখা-সিঁদুরকাণ্ডে কথিত স্বামী ও বাবার দণ্ড

আপডেট: 03:21:22 20/01/2020



img

স্টাফ রিপোর্টার, কেশবপুর (যশোর) : কেশবপুরে বিয়ে না করে শিশুকে শাঁখা-সিদুঁর পরিয়ে নিজ বাড়িতে নেওয়ার অপরাধে গ্রেফতার পলাশ ব্যানার্জি নামে সেই যুবককে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে শিশুটির বাবা তপন ব্যানার্জিকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।
শনিবার রাত সাড়ে নয়টার দিকে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আদালত বসিয়ে নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান এই আদেশ দেন। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে কথিত স্বামীকে এক মাস ও শিশুটির বাবাকে ১৫ দিন জেল খাটতে হবে বলে আদেশে বলা হয়। তবে জরিমানা পরিশোধ করে ছাড়া পান দায়ী দুই ব্যক্তিই।
গত ১৭ জানুয়ারি পঞ্চম শ্রেণির ওই ছাত্রীর পরিবার মেয়েটিকে পলাশের হাতে তুলে দেন। এরপর পলাশ বিয়ে না করে শিশুটির মাথায় সিঁদুর ও হাতে শাঁখা পরিয়ে নিজ বাড়িতে নিয়ে যায়। সেখানে শিশুটির ওপর যৌন নির্যাতন হয় বলে প্রতিবেশীরা অভিযোগ করেন। শিশুটিকে নিয়ে পালানোর সময় পুলিশের হাতে ধরা পড়েন পলাশ। এই ব্যাপারে শনিবার রাতে সুবর্ণভূমিতে একটি রিপোর্ট প্রকাশিত হয়
রোববার উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান দুইজনকে জরিমানা করার কথা নিশ্চিত করেন।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সার্টিফিকেট ক্লার্ক বিশ্বজিৎ দত্ত ও থানার এসআই ওয়াসিম আকরাম জানান, জরিমানা পরিশোধ করে দণ্ডিতরা মুক্তি পেয়েছেন।

আরও পড়ুন