লোহাগড়ায় চাঁদা না পেয়ে গর্ভবতী গরু জবাই

আপডেট: 01:18:33 24/05/2020



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : লোহাগড়ার পল্লীতে চাঁদা না পেয়ে ইকবাল শেখ (৪৮) নামে এক কৃষকের পাঁচ মাসের গর্ভবতী গরু জবাই করেছে একদল দুর্বৃত্ত। উপজেলার দিঘলিয়া ইউনিয়নের চর মাউলি গ্রামে এ ঘটনা ঘটেছে।
খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে জবাই করা গরুর মাংস উদ্ধার করে। এই অপকর্মে জড়িত অভিযোগে ইকরামুল শেখ নামে একজনকে আটকও করা হয়েছে। এই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।
ক্ষতিগ্রস্ত কৃষক ইকবাল শেখ গণমাধ্যমকর্মীদের কাছে অভিযোগ করে বলেন, ‘একই গ্রামের রতন সরদারের ছেলে সনি সরদার, মিলন সরদার, বালা শেখের ছেলে ইকরামুল শেখ, টুকু শেখের ছেলে সাজ্জাদ শেখসহ ১০-১২ দুর্বৃত্ত গত বুধবার (২০ মে) আমার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে ওই দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে শনিবার (২৩ মে) বিকেল সাড়ে চারটার দিকে কুমড়ি বিলের উত্তরডাঙ্গায় গরুকে ঘাস খাওয়ানোর সময় আমার ওপর চড়াও হয়। তারা আমার গলা চেপে মারধর করে পাঁচ মাসের গর্ভবতী গরু ছিনিয়ে নিয়ে যায়। এরপর ওই দুর্বৃত্তরা কুমড়ি পূর্বপাড়ার আজিজুল খাঁর মেহগনিবাগানে নিয়ে গরুটি জবাই করে। আমার গরুটির দাম প্রায় এক লাখ ৮০ হাজার টাকা।’
খবর পেয়ে লোহাগড়া থানার এসআই আতিকুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে গরুর চামড়াযুক্ত মাংস উদ্ধার করে। এ ঘটনায় জড়িত অভিযোগে ঘটনাস্থল থেকে বালা শেখের ছেলে ইকরামুল শেখকে পুলিশ আটক করে।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আশিকুর রহমান এই তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন