লোহাগড়ায় খড়কাটা মেশিনে হাত হারালো শিশু

আপডেট: 06:57:04 23/09/2020



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : লোহাগড়া উপজেলার কাঞ্চনপুর গ্রামের দরিদ্র মাছ ব্যবসায়ীর ছেলে শিশু তানভীর আহমেদ (৮) অসাবধানতাবশত খড় কাটা মেশিনে দুর্ঘটনার শিকার হয়ে বাম হাত হারিয়েছে।
মঙ্গলবার দুপুরে ধোপাদাহ গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
তানভীর নোয়াগ্রাম ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে ও কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র।
আহত তানভীরকে প্রথমে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাতেই তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
তানভীরের বাবা রবিউল ইসলাম বলেন, ‘আমার বড় ভাই কালু শেখের ধোপাদহ গ্রামে মাছের ঘের দেখার জন্য চাচি হাসি বেগমের সঙ্গে শিশু তানভীর পাশের ধোপাদহ গ্রামে যায়। ওই সময় মাছের ঘেরের পাশে আন্টুর বাড়িতে খড়কাটা মেশিনে খড় কাটার কাজ চলছিল। শিশু তানভীর ওই বাড়িতে গিয়ে কিছু না বুঝেই মেশিনে হাত ঢুকিয়ে দেয়। ওই সময় মেশিনে তার বাম হাতের কবজি ক্ষত-বিক্ষত হয়।’
স্থানীয়রা তাকে সেখান থেকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার নাইমা আক্তার শান্তা তানভীরকে প্রাথমিক চিকিৎসা শেষে যশোর সদর হাসপাতালে পাঠান।
তানভীরের বাবা রবিউল ইসলাম আরো জানান, বুধবার দুপুরে যশোর সদর হাসপাতালের চিকিৎসকরা অপারেশনের মাধ্যমে তানভীরের ক্ষত-বিক্ষত বাম হাত কেটে ফেলেন। সে এখন কিছুটা সুস্থ রয়েছে। শিশু তানভীরের বাবা তার সন্তানের চিকিৎসার জন্য সবার কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন।

আরও পড়ুন