লাখো মোমবাতি জ্বলবে নড়াইলে

আপডেট: 06:59:12 20/02/2021



img

নড়াইল প্রতিনিধি : মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় একসঙ্গে লাখো মোমবাতি জ্বেলে ভাষা শহিদদের স্মরণ করবে নড়াইলবাসী। একই সাথে ভাষা দিবসের ৭০তম বার্ষিকীতে ৭০টি ফানুস ওড়ানো হবে।
একুশের আলো উদযাপন পর্ষদ নড়াইলের উদ্যোগে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুরিরডোব মাঠে এ আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে শেষ মুহূর্তের কাজে ব্যস্ত কর্মকর্তাসহ সকলে।
আগামীকাল রোববার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টা ১৫ মিনিটে কুরিরডোব মাঠে লাখো মোমবাতি একসাথে জ্বলে উঠবে। এবারের মোমবাতি প্রজ্বালন অনুষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ভাষা শহীদদের নামে উৎসর্গ করা হয়েছে।
ছয় একরের বিশাল কুরিরডোব মাঠে অন্যান্যবারের মতো এবারও কাঠ দিয়ে শহীদ মিনার ও জাতীয় স্মৃতিসৌধ, বাংলা বর্ণমালা ও বিভিন্ন আলপনা তুলে ধরা হবে। সন্ধ্যায় মোমবাতি প্রজ্বালনে কয়েক হাজার শিশু-কিশোর অংশগ্রহণ করবে। এ সময় ‘আমার ভাইয়ের রক্ত রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ এই গানের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের গণসংগীত শুরু হবে। নান্দনিক এ অনুষ্ঠানটি নড়াইল এবং বিভিন্ন জেলার হাজার হাজার দর্শক উপভোগ করে থাকেন। এবারের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বরেণ্য নাট্যকর্মী কচি খন্দকার ও মিলন ভট্রাচার্য্যসহ বিশিষ্টজনেরা।
১৯৯৮ সালের একুশে ফেব্রুয়ারি নড়াইলে ব্যতিক্রমী এই অনুষ্ঠানটি শুরু হয়। এ আয়োজন সফল করতে এক মাস আগে থেকে সাংস্কৃতিক কর্মী, স্বেচ্ছাসেবক ও শ্রমিকরা কাজ করছেন। তিন শতাধিক পুলিশ সদস্য ও স্বেচ্ছাসেবক মাঠের চারপাশে সার্বিক নিরাপত্তা রক্ষা করবেন।

আরও পড়ুন