যশোরে ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে ১৩৯ জন

আপডেট: 09:20:55 20/03/2020



img

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় যশোর জেলায় নতুন করে ১৩৯ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। ফলে জেলায় এই ব্যবস্থার আওতায় এলেন মোট ২০৬ জন।
স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় যশোর সদরে ১০৭ জন, চৌগাছা উপজেলায় তিনজন, অভয়নগরে চারজন, ঝিকরগাছা ও কেশবপুরে পাঁচজন করে, মণিরামপুরে ১২ জন, শার্শায় দুইজন এবং বাঘারপাড়া উপজেলায় একজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশপ্রাপ্তদের পরিবারের কেউ না কেউ সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন। বিদেশফেরত একজনের জন্য গোটা পরিবারকে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। এই নির্দেশ অমান্য করায় ইতিমধ্যে যশোর সদর, চৌগাছাসহ বেশ কয়েক স্থানে কয়েকজনকে জরিমানা করা হয়েছে।
স্বাস্থ্য বিভাগ বলছে, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের কারো শরীরে এখনো করোনাভাইরাস আক্রান্তের লক্ষণ দেখা যায়নি। তবু সতর্কতার অংশ হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
এদিকে, করোনাভাইরাস সচেতনতায় যশোর সার্কিট হাউজে শনিবার বেলা ১১টায় বিশেষ বৈঠক বসছে। বৈঠকে জেলা প্রশাসন, স্থানীয় স্বাস্থ্য প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে করণীয় নিয়ে আলোচনা করবেন ঢাকা থেকে আসা সংশ্লিষ্ট কর্মকর্তারা।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এই সব তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন