যশোরে শনাক্ত করোনা রোগী হাজার পার

আপডেট: 05:58:39 13/07/2020



img

স্টাফ রিপোর্টার : যশোরে করোনা পজেটিভের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন ৬৫ জন পজেটিভ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা এখন এক হাজার ৪৯।
স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, গত ২৪ ঘণ্টায় যশোরে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৬ জন মারা গেলেন। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৯৬ জন।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারে রোববার তিন জেলার ২৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৭টি নমুনাকে পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়। বাদবাকি ১৫২টি নমুনা নেগেটিভ ফল দেয়। আজ সোমবার সকালে পরীক্ষার ফলাফল সংশ্লিষ্ট সিভিল সার্জনদের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, এদিন যশোরের নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৮৯টি। এর মধ্যে পজেটিভ হয়েছে ৬৮টি নমুনা।
এছাড়া মাগুরার ৪৯টি নমুনা পরীক্ষা করে ২১টি এবং বাগেরহাটের ১১টি নমুনা পরীক্ষা করে আটটিকে পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়।
যশোরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু মাউদ জানিয়েছেন, আজ যশোরের যে ৬৮টি নমুনা পজেটিভ ফল দিয়েছে, তার মধ্যে তিনটি ছিল ফলোআপ। ফলে এদিন নতুন আক্রান্ত বলে শনাক্তের সংখ্যা ৬৫।
তিনি জানান, যশোরে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট ১৬ জন মারা গেলেন প্রাণঘাতী রোগটিতে।
স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, গতকাল রোববার বিকেল পাঁচটা পর্যন্ত যশোর জেলায় মোট ৯৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন। আজ ৬৫ জন যোগ হওয়ায় এই সংখ্যা দাঁড়ালো এক হাজার ৪৯। এদের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৯৬ জন।

আরও পড়ুন