যশোরে দুই সাংবাদিককে ‘করোনামুক্ত’ ঘোষণা

আপডেট: 08:57:41 09/08/2020



img

স্টাফ রিপোর্টার : করোনামুক্ত হলেন যশোরের দুই সাংবাদিক। রোববার বিকেল চারটার দিকে স্বাস্থ্য বিভাগ ফুল, ছাড়পত্র দিয়ে ও বাড়ির লকডাউন উঠিয়ে তাদের করোনামুক্ত ঘোষণা করেন।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গতমাসের দ্বিতীয়ার্ধে দৈনিক সমাজের কথা পত্রিকার স্টাফ রিপোর্টার এস হাসমী সাজু ও এই পত্রিকার স্টাফ রিপোর্টার লাবুয়াল হক রিপন ও তার স্ত্রী আনোয়ারা খাতুন জ্বর, কাশিসহ বিভিন্ন উপসর্গ নিয়ে অসুস্থ হন। পরে গেল ২৬ জুলাই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনাভাইরাস পরীক্ষার জন্য তারা শরীরের নমুনা দেন। একদিন পরে ২৮ জুলাই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে। স্থানীয় প্রশাসন সেই সময় তাদের বাসা লকডাউন করে। এতোদিন তারা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। পরবর্তী পরীক্ষায় তাদের রিপোর্ট নেগেটিভ আসে। সুস্থ হয়ে ওঠায় আজ রোববার বিকেলে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন তাদের হাতে ফুল ও করোনামুক্তির ছাড়পত্র তুলে দেন। একইসঙ্গে প্রশাসন তাদের বাসাও লকডাউনমুক্ত করে।
সাংবাদিকদ্বয়কে করোনামুক্ত ঘোষণাকালে সিভিল সার্জনের সঙ্গে ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মাউদ, সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা আরিফ উজ্জামান, মেডিকেল অফিসার ও করোনা ফোকালপারসন ডা. আদনান ইমতিয়াজ।
করোনাভাইরাসে আক্রান্ত সাংবাদিকদের মধ্যে এখনো চিকিৎসাধীন আছেন রিমন খাঁন। তিনি বাংলাদেশ বেতারের যশোর প্রতিনিধি ও দৈনিক স্পন্দনের স্টাফ রিপোর্টার। রতন সরকার নামে সমাজের কথার একজন ফটোসাংবাদিকও আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন। এর আগে সুস্থ হয়ে উঠেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি ও দৈনিক যশোর সম্পাদক জাহিদ হাসান টুকুন ও লোকসমাজের মফস্বল সম্পাদক সিদ্দিক হোসেন।

আরও পড়ুন