যশোরে তিন সাংবাদিকের নামে পুলিশের 'জিডি', নিন্দা

আপডেট: 10:28:39 23/01/2021



img

স্টাফ রিপোর্টার : যশোরে কর্মরত তিন সাংবাদিকের নামে পুলিশ সাধারণ ডায়েরি (জিডি) করেছে বলে জানিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, তাদের তিন সদস্যের বিরুদ্ধে যশোরের আটটি থানায় একযোগে পুলিশ এ জিডি করেছে।  
এ ঘটনায় জেইউজে নেতারা তীব্র নিন্দা প্রকাশ করেছেন। একইসাথে পুলিশ কর্তৃক সাংবাদিকদের হয়রানি করা হতে পারে বলে তারা আশঙ্কা করছেন।
শনিবার রাতে পাঠানো বিবৃতিতে জেইউজের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সহসভাপতি প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, যুগ্মসম্পাদক তবিবর রহমান, কোষাধ্যক্ষ স্বপ্না দেবনাথ এবং নির্বাহী সদস্য ডিএইচ ডিলশান ও রিপন হোসেন নিন্দা প্রকাশ ও এই আশঙ্কা করেন।
বিবৃতিতে বলা হয়, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাকিরুল কবীর রিটন, মিলন রহমান ও বর্তমান নির্বাহী সদস্য রিপন হোসেনের নামে জিডি করা হয়েছে। এ ব্যাপারে যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেনের সাথে নেতৃবৃন্দের কথা হয়েছে। তিনি আটটি থানায় জিডি করার কথা স্বীকার করেছেন।
নেতারা 'সাংবাদিকদের বিরুদ্ধে বাড়াবাড়ি না করার জন্য' পুলিশের প্রতি আহ্বান জানান। একই সাথে সাংবাদিকদের হয়রানি করা হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান।
আলাদা বিবৃতি দিয়ে একই দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মনোতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, সদস্য নুর ইমাম বাবুল ও গোপীনাথ দাস।
এদিকে এ বিষয়ে জানতে চাইলে যশোর কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান উল্টো প্রশ্ন করেন, 'কোথায় জিডি হয়েছে? যাদের নাম বলছেন তাদের কাছে পুলিশ কি কিছু জিজ্ঞেস করেছে? হাওয়ার খবর নিয়ে কথা বললে তো আমরা কিছু বলতে পারবো না।'
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সেখ সালাউদ্দীন শিকদার 'কিছু জানেন না' বলে জানান।
এছাড়া পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

আরও পড়ুন