যবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপন

আপডেট: 03:12:47 16/02/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : বাণী অর্চনা, পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বিদ্যার সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে।
মঙ্গলবার সকালে প্রতিমা স্থাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সরস্বতী পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি বলেন, ‘সরস্বতী হলো বিদ্যার দেবী। করোনার মধ্যেও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম থেমে থাকেনি। এরমধ্যেও আন্তর্জাতিক বিভিন্ন সাময়িকীতে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণাপত্র প্রকাশ প্রায় ৪২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ যবিপ্রবি জ্ঞান-বিজ্ঞান গবেষণায় আরো অগ্রগামী হয়েছে। আপনারা বিদ্যার দেবীর কাছে আজকে এই প্রার্থনা করুন যেন, যবিপ্রবি শুধু বাংলাদেশে নয় বিশ্বের বুকে একটি গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে আলাদাভাবে স্থান করে নেয়।’তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয় তার অসাম্প্রদায়িক চরিত্র ধরে রেখেছে। আগামীতেও সকল ধর্মের মানুষের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও সহাবস্থান বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। করোনা অতিমারীর সময়ও সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীদের এ ধরনের আয়োজন করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান যবিপ্রবি উপাচার্য।
অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনাসভায় আরও বক্তব্য দেন অধ্যাপক মো. আব্দুল মজিদ, প্রকৌশলী মো. আহসান হাবীব, কিশোরকুমার সরকার প্রমুখ।

আরও পড়ুন