মৃতদের টাকা আত্মসাতের অভিযোগ মেম্বারের বিরুদ্ধে

আপডেট: 06:46:17 22/09/2020



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় মৃত ১২ ব্যক্তির স্বাক্ষর জাল করে এক ইউপি সদস্য ৭৮ হাজার টাকা আত্মসাৎ  করেছেন বলে অভিযোগ করা হচ্ছে।
এই অভিযোগে মৃত ব্যক্তিদের পরিবারের সদস্যরা সংশ্লিষ্ট ইউপি সদস্যের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত অভিযোগ করেছে। ইউএনও তিন সদস্যের কমিটি গঠন করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন।
উপজেলার লতা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড সদস্য বিশ্বজিৎ শীল। তিনি ২০১৮ সাল থেকে এ পর্যন্ত মৃত ১২ ব্যক্তির স্বাক্ষর জাল করে ৭৮ হাজার টাকা আত্মসাৎ করেছেন বলে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে দেওয়া লিখিত অভিযোগে বলা হয়েছে। মৃত আট ব্যক্তির পরিবারের সদস্যরা মঙ্গলবার এই অভিযোগ করেন।
অভিযোগকারী  অমিত বিশ্বাস বলেন, তার বাবা নারায়ণ বিশ্বাস মারা গেলে মেম্বার বিশ্বজিৎ চেক ও ভাতার বই নিয়ে নেন। ওই মেম্বার নয় হাজার করে টাকা উঠিয়ে নিয়েছেন উর্মিলা সরকার, উর্মিলা মণ্ডল, নারায়ণ বিশ্বাস, বেহুলা মণ্ডল, বাসন্তি সরকারদের। আর ৬ হাজার করে টাকা উঠিয়ে নিয়েছেন শাহাজান সরদার, আছিরন বিবি, শেফালী সরকার, শোভারানী সরকারদের। তিন হাজার করে টাকা উঠিয়েছেন ফুলমতি বেগম, জামিনি মণ্ডল ও দ্রৌপদী রায়দের বই ব্যবহার করে।
এই ব্যাপারে মেম্বার বিশ্বজিতের বক্তব্য জানতে তার নাম্বারে ফোন দেওয়া হয়। অপর প্রাপ্ত থেকে মেম্বার বলেন, ‘টাকা তুলেছি, মেরে খেয়েছি। আপনাকে বলব কেন?’
এব্যাপারে ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, ‘অভিযোগ পেয়ে তখনই সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসানকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছি। কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।’

আরও পড়ুন