মাঠে ভারতীয় পেসারকে ‘বানর’ বললেন অস্ট্রেলিয়ার সমর্থকরা!

আপডেট: 08:15:42 09/01/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : সিডনিতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের ৩য় টেস্টে সমর্থকদের বর্ণবাদী মন্তব্যের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন ভারতীয় ক্রিকেটাররা। দুই পেসার মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহকে উদ্দেশ্য করে সমর্থকরা বর্ণবাদী মন্তব্য করেছেন বলে জানিয়েছে দলটি।
এসময় বেশ আজেবাজে ভাষায় তাদেরকে গালিগালাজ করা হয়েছে বলেও অভিযোগ করেছেন ভারতীয় ক্রিকেটাররা।
ম্যাচ শেষে আম্পায়ার পল রেইফার ও পল উইলসনের কাছে এ বিষয়ে অভিযোগ করেছেন অধিনায়ক আজিঙ্কা রাহানের নেতৃত্বে ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটার। পরে ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভারতীয়রা।
ম্যাচের ২য় ও ৩য় দিনে সমর্থকরা কয়েক দফায় তাদেরকে নিয়ে নানা বাজে মন্তব্য করেন বলে জানা গেছে।
অভিযোগের পর আম্পায়ার এবং নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে বেশ কিছুক্ষণ এ বিষয়ে আলোচনা করেন ভারতীয় ক্রিকেটাররা।
অভিযোগের বিষয়টি আইসিসির কর্মকর্তাদেরকেও জানানো হয়েছে। অভিযোগের বিষয়ে পৃথক তদন্ত করছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড এবং আইসিসি।
জানা গেছে, বেশ কয়েকজন সমর্থক, যারা মদ্যপ ছিলেন বলে ধারণা করা হচ্ছে; তারা বেশ কয়েকবার সিরাজ এবং বুমরাহকে বানর, শুকর সহ অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। মাঠে ফিল্ডিংয়ের প্রায় পুরোটা সময়ই ওই সমর্থকদের এমন গালিগালাজ শুনতে হয়েছে ভারতীয় দুই পেসারকে।
করোনার মধ্যে বিশ্বের অন্যান্য দেশে মাঠে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও, সীমিত পরিসরে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে অস্ট্রেলিয়া সরকার। সে হিসেবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ১০ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখতে পারছেন।
এর আগে সিডনির এই মাঠেই ভারতীয় স্পিনার হরভজন সিংকে 'বানর' বলে গালি দিয়েছিলেন অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। ওই ঘটনায় তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।
সূত্র: সময় নিউজ

আরও পড়ুন