মাগুরায় মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

আপডেট: 04:10:02 07/03/2021



img

মাগুরা প্রতিনিধি : আজ রোববার দুপুরে মাগুরা শহরতলীর পারনান্দুয়ালী গ্রামের পল্লী বিদ্যুৎ অফিস-সংলগ্ন এলাকায় জেলা মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সাকিউল আজম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক শেখ আকরামুল হক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, সহ-সভাপতি মুন্সী রেজাউল ইসলাম, পৌর সভাপতি বাকী ইমাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর আব্দুল কাদের গনি মোহন প্রমুখ।
আয়োজকরা জানান, ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় মাগুরার পারনান্দুয়ালী গ্রামের পল্লী বিদ্যুৎ অফিস-সংলগ্ন এলাকায় চার তলা বিশিষ্ট এ কমপ্লেক্স স্থাপন করা হবে। এর ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৭৯ লাখ ১৫ হাজার ৬২৪ টাকা। এটি বাস্তবায়ন করবে জেলা গণপূর্ত বিভাগ। এ মসজিদের প্রথম তলায় ইমাম প্রশিক্ষণ ও গণশিক্ষা কেন্দ্র, দ্বিতীয় তলায় প্রধান নামাজের কক্ষসহ অফিস রুম, তৃতীয় তলায় সভাকক্ষ ও ইসলামি লাইব্রেরি এবং চতুর্থ তলায় থাকবে মক্তব ও হেফজখানা।
জেলা গণপূর্ত বিভাগ ও ইসলামি ফাউন্ডেশন মাগুরা আজকের অনুষ্ঠানের আয়োজন করে।

আরও পড়ুন