মাগুরায় ধানের শীষ এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

আপডেট: 04:09:38 16/01/2021



img

মাগুরা প্রতিনিধি : মাগুরা পৌর নির্বাচনে ধানের শীষের এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী ইকবাল আখতার খান কাফুর।
শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন। এ বিষয়ে একটি লিখিত অভিযোগও তিনি রিটার্নিং অফিসার বরাবর দিয়েছেন।
বিএনপি প্রার্থী ইকবাল আখতার খান কাফুর বলেন, ‘সকাল থেকেই ছাত্রলীগের কর্মীরা পৌরসভার বিভিন্ন কেন্দ্র দখল করে রেখেছে। তারা কোনো কেন্দ্রেই আমার এজেন্টদের ঢুকতে দিচ্ছে না। শুধু তাই নয়, ভোটারদের জোরপুর্বক নৌকায় ভোট দিতে বাধ্য করা হচ্ছে। এ বিষয়ে আমি রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। তবে আমি এখনই নির্বাচন বর্জন করছি না।’
এদিকে, আওয়ামী লীগের প্রার্থী খুরশীদ হায়দার টুটুল বলেন, সকাল থেকেই প্রতিটি ভোট কেন্দ্রে ভোটাররা আসছে ও ভোট প্রদান করছে। এ রকম উৎসবমুখর পরিবেশে আমি কখনো ভোট দিইনি। আমার প্রতি জনগণ আস্থা রেখেছে এবং বিএনপি প্রার্থীকে শুধু জনগণ নয়, নিজের দলের কর্মীরাও প্রত্যাখ্যান করেছে।’
বেলা ১১টায় খুরশীদ হায়দার টুটুল মাগুরা দুধমল্লিক বালিকা বিদ্যালয়ে এবং সকাল সাড়ে আটটায় ইকবাল আখতার খান কাফুর সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন।
অন্যদিকে, সরেজমিন সকাল আটটা খেকে বিকেল তিনটা পর্যন্ত পৌরসভার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে অধিকাংশ কেন্দ্রে ধানের শীষ প্রতীকের কোনো এজেন্ট খুঁজে পাওয়া যায়নি। নৌকার প্রার্থীসহ অধিকাংশ কাউন্সিলর প্রার্থীর এজেন্ট ছিল বিভিন্ন কেন্দ্রে।
আবালপুর ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইমরান হোসেন জানান, এখানে সব প্রার্থীর এজেন্ট থাকলেও ধানের শীষের নেই। তাদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি- এমন অভিযোগ ভিত্তিহীন। সকাল আটটা থেকে সব বয়সী নারী-পুরুষ উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করছে।
এদিকে, মাগুরা পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তাকের পক্ষে তার ছেলে শাওন কেন্দ্রে বিশৃঙ্খলা করছিলেন বলে অভিযোগ। দুপুর একটায় পুলিশ আটক করলেও পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন