মাগুরায় আন্তর্জাতিক মাতৃভাষা পালিত

আপডেট: 11:30:00 21/02/2021



img

মাগুরা প্রতিনিধি: যথাযথ মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শহিদমিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, সংসদ সদস্য ড. বীরেন শিকদার, জেলাপ্রশাসক ড.আশরাফুল আলম, জেলা পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, জেলা বিএনপি, যুবদল, জেলা জাতীয় পার্টি, জাসদ, সরকারি-বেসকারি বিভিন্ন প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠনসহ শহরের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানসমূহ।
সকাল ৭ টায় জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট চত্বর থেকে প্রভাতফেরীতে অংশ নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এরপর সকাল সাড়ে ৮ টায় সরকারি কলেজের শহিদ মিনার চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে কবিতা আবৃত্তি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । পাশাপাশি একই স্থানে জেলা রেড ক্রিসেন্টের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নেয় বিভিন্ন শিক্ষার্থীরা।
সকাল ১১ টায় জেলা শিশু একাডেমিতে আলোচনাসভা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।   

আরও পড়ুন