ভ্যানে সন্তান প্রসব, সেই নারীর বাড়িতে ডিসি

আপডেট: 06:04:01 05/05/2020



img
img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসকের অভাবে হাসপাতালের বাইরে ভ্যানের ওপরে গৃহবধূর সন্তান প্রসবের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর সেই পরিবারের খোঁজ নিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
সোমবার সকাল সাড়ে দশটার দিকে সদর উপজেলার মাছখোলার ঝুটিতলা এলাকায় বাবার বাড়িতে অবস্থানকারী গৃহবধূ শিমুলিরানি এবং তার পরিবারে সদস্যদের সঙ্গে দেখা করেন জেলা প্রশাসন। ওই সময় তিনি সদ্যভূমিষ্ট শিশুটির খোঁজ-খবর নেন। জেলা প্রশাসন এছাড়াও খুলনা বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে পরিবারটিকে আর্থিক সহায়তা ও প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দেন।
এর আগে চিকিৎসকের অভাবে হাসপাতালের বাইরেই ভ্যানের উপরে গৃহবধূর সন্তান প্রসবের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলে।
শিমুলিরানির বাবা পরেশচন্দ্র বলেন, ‘ডিসি স্যার আমার বাড়িতে এসেছেন। কী বলবো ভাষা খুঁজে পাচ্ছি না। তিনি আমার পরিবারের খোঁজ-খবর নিচ্ছেন- এটা বড় আনন্দের বিষয়। বিভিন্ন পত্রিকায় লেখালেখির কারণে ডিসি স্যার আমাদের সমস্যার বিষয়টি জেনেছেন এবং খুলনা বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দিয়েছেন। এতে আমি সত্যি আনন্দিত।’
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ভুক্তভোগী পরিবারের কাছ থেকে সেই দিন সন্তান প্রসবের কাহিনি শুনে বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য জেলা প্রশাসক দুঃখ প্রকাশ করেন বলেন, ‘আপনাদের পরিবারের কোনো চিন্তা নেই। জেলা প্রশাসন আপনাদের পাশে আছে। খুলনা বিভাগীয় কমিশনার স্যার আপনাদের জন্য আর্থিক সহায়তা দিয়েছেন। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রী দেওয়া হলো।’
এদিকে জেলা প্রশাসনের পাঠানো প্রেস নোটে বলা হয়েছে, ঘটনাটি খতিয়ে দেখার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকের (সার্বিক) নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য সেবার সার্বিক অবস্থা পর্যালোচনার জন্য জেলা প্রশাসক আজ দুপুরে জরুরি সভাও আহ্বান করেন।

আরও পড়ুন