ভারতে দৈনিক করোনা শনাক্ত লাখ ছাড়ালো

আপডেট: 01:13:24 05/04/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : ভারতে করোনাভাইরাস সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। বিগত ২৪ ঘণ্টায় শনাক্ত এক লাখ ছাড়িয়ে গেছে। মহামারি শুরুর পর এটাই এক দিনে সর্বাধিক শনাক্তের রেকর্ড।
সোমবার (০৫ এপ্রিল) সকালে ভারত সরকারের প্রকাশিত তথ্যে দেখা গেছে, গত এক দিনে নতুন করে শনাক্ত হয়েছে এক লাখ তিন হাজার ৫৫৮ জন রোগী। এনিয়ে দেশটিতে মোট শনাক্তের পরিমাণ দাঁড়িয়েছে এক কোটি ২৪ লাখ ৮৯ হাজার ৬৭ জন।
ভারতের সবচেয়ে বেশি করোনা দুর্গত রাজ্য মহারাষ্ট্র। মহামারি শুরুর পর রাজ্যটিতে ৩০ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। গত রবিবার রাজ্যটিতে দৈনিক সংক্রমণ সর্বোচ্চ শনাক্ত হয়। এদিন নতুন করে শনাক্ত হয় ৫৭ হাজার ৭৪ জন রোগী।
ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়েও দৈনিক সর্বোচ্চ শনাক্ত হয়েছে রোববার। এদিন ১১ হাজার ১৬৩ জন নতুন শনাক্তের মধ্য দিয়ে মোট পরিমাণ দাঁড়িয়েছে চার লাখ ৫২ হাজার ৪৪৫ জন।
করোনা সংক্রমণ ভয়াবহ হতে থাকায় রোববার উচ্চ পর্যায়ের পর্যালোচনা বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
ভারত সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকার মূল কারণ মূলত মাস্ক ব্যবহার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যর্থতা।
ভারতে সর্বোচ্চ পরিমাণ করোনা শনাক্তের ঘটনা ঘটে গত বছরের ১৭ সেপ্টেম্বর। সেদিন এক দিনে শনাক্ত হয় ৯৭ হাজার ৮৯৪ জন নতুন রোগী।
সূত্র : এনডিটিভি, বাংলা ট্রিবিউন

আরও পড়ুন