ভারতফেরত ৫০ জনকে রাখা হচ্ছে যশোর হাসপাতালে

আপডেট: 09:57:34 08/04/2020



img

স্টাফ রিপোর্টার : ভারতফেরত ৫০ বাংলাদেশিকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হচ্ছে। বুধবার দিনের বিভিন্ন সময় ২৬ জনকে ভর্তি করা হয়েছে। বাদবাকিদের বেনাপোল থেকে এনে রাতের মধ্যেই হাসপাতালে ভর্তি করা হবে।
বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট হয়ে এই সব লোক দেশে ফিরেছেন। করোনাভাইরাসের জীবাণু বহন করছেন কি-না তা নিশ্চিত না হওয়া পর্যন্ত এদের হাসপাতালে আইসোলেশনে থাকতে হবে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, ভারত থেকে আসা বাংলাদেশি ৫০ জনকে যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হবে। পর্যায়ক্রমে এই সন্দেহভাজনদের হাসপাতালে আনা হবে। ইতিমধ্যে ২৬ জনকে হাসপাতালে আনা হয়েছে।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানান, সিভিল সার্জনের নির্দেশনা অনুযায়ী ভারতফেরত ৫০ জন বাংলাদেশিকে হাসপাতালের আইসোলেশনে রাখতে হবে। সে অনুযায়ী ইতিমধ্যে ২৬ জনকে সন্দেহভাজন হিসেবে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। তবে এদের মধ্যে ভারতে চিকিৎসা নিতে যাওয়া ১৩ জন রোগী ও তাদের ১৩ জন স্বজন রয়েছেন। রয়েছে শিশুও। বাকি সন্দেহভাজনদের রাতে হাসপাতালে আনা হতে পারে বলে আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানান।
তিনি আরো জানান, হাসপাতালে আনা ২৬ জনের কারো শরীরে করোনার উপসর্গ বা শরীরে জ্বর নেই। কিন্তু সরকারি নিদের্শনা অনুসরণ করে তাদেরকে হাসপাতালে রাখা হয়েছে। বৃহস্পতিবার তাদের রক্ত সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজে পাঠানো হবে।
এদিকে, যশোরে গেল ২৪ ঘণ্টায় ২৩৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

আরও পড়ুন