বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের দুই সদস্য আটক

আপডেট: 01:23:12 10/09/2021



img

স্টাফ রিপোর্টার: ব্যাংক কর্মকর্তার সহযোগিতায় বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে যশোর কোতয়ালী থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে যশোর কেন্দ্রীয় ঈদগাহের পাশে জজকোর্টের সামনে থেকে তাদের আটক করা হয়।
এরা হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পীরেরচর গ্রামের ধলা মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন (৫৫) এবং একই গ্রামের আব্দুর রব ফকিরের ছেলে জাহাঙ্গীর ফকির (৪৫)।
যশোর কোতয়ালী থানার এসআই মাইদুল ইসলাম রাজিব জানিয়েছেন, আটক দুই ব্যক্তি গত বুধবার যশোরের একটি বেসরকারি ব্যাংকে যান। ওই ব্যাংকের সেকেন্ড অফিসার আমিরুল ইসলামের কাছে গিয়ে তারা প্রস্তাব দেন- তাদের নগদ ৮০ হাজার টাকা দিতে হবে। বিনিময়ে তারা দেড় লাখ টাকা সমমূল্যের রিয়াল দেবেন। তাদের প্রস্তাবে কিছুটা সন্দেহ হয় আমিরুল ইসলামের। তিনি বিষয়টি পুলিশকে জানান। পুলিশ ও তিনি কৌশল অবলম্বন করেন। তাদের প্রস্তাবে রাজি হন আমিরুল। চুক্তি হয়, বৃহস্পতিবার জজকোর্টের সামনে টাকা লেনদেন হবে। পরিকল্পনা অনুযায়ী আমিরুল সেখানে যান। আগে থেকে অবস্থান নেওয়া পুলিশ ওই দুইজনকে আটক করেন। তাদের কাছ থেকে মাত্র পাঁচ রিয়াল উদ্ধার করা হয়। বাকিটা ছিল টাকার সাইজে কাটা সাদা কাগজ। ওই কাগজের বান্ডিলে দুই পাশে রিয়াল বসিয়ে দুইজন ৮০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার পাঁয়তারা করছিলেন। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে গেছে।
কোতয়ালি থানার ওসি তাজুল ইসলাম বলেন, ‘কৌশলে মুদ্রা প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রতারণার আশ্রয় নেওয়ার অভিযোগে মামলা হবে।’

আরও পড়ুন