বেনাপোল কমিউটারে উঠতে গিয়ে খুবি অধ্যাপক নিহত

আপডেট: 02:36:35 22/02/2020



img

খুলনা অফিস : খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক এক অধ্যাপক ‘চলন্ত ট্রেনে উঠতে গিয়ে’ কাটা পড়ে প্রাণ হারিয়েছেন।
নিহত মিজানুর রহমান (৬৫) বিশ্ববিদ্যালেয়ের সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের অধ্যাপক ছিলেন। সম্প্রতি অবসর নেন তিনি।
খুলনা রেলওয়ের নিরাপত্তা বাহিনীর হাবিলদার ওহিদ খান বলেন, শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে খুলনা স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্ম থেকে ট্রেনে ওঠার সময় আহত হন মিজানুর রহমান।
তিনি দৌড়ে গিয়ে বেনাপোলগামী চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করেন। উঠেও পড়েন। কিন্তু তিনি দরজার হ্যান্ডেল ধরে রাখতে পারেননি। দৌড়ে আসার কারণে তিনি হয়তো হাঁপিয়ে গিয়েছিলেন। তিনি ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝখানে পড়ে যান। ট্রেনে তার ডান হাত-পা কাটা পড়ে।
খবর পেয়ে পুলিশ ও স্থানীয় লোকজন তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান হাবিলদার ওহিদ।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ ফায়েকুজ্জামান বলেন, 'অধ্যাপক মিজানুর রহমানসহ কয়েকজনের একটি দল যশোরের গদখালীতে ফুল চাষ দেখতে যাচ্ছিল। কিন্তু মিজানুর আসতে একটু দেরি করেন। ততক্ষণে ট্রেন ছেড়ে দেয়। মিজানুর চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে মারা যান।'
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এসএম আতিয়ার রহমান বলেন, মিজানুর রহমান তাদের বিশ্ববিদ্যালেয়ের সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন থেকে সম্প্রতি অবসর নিয়েছেন। সকালে তিনি চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যান। তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন