বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন

আপডেট: 06:58:48 26/01/2021



img

স্টাফ রিপোর্টার, বেনাপোল (যশোর) : ‘সঠিক শুল্ক আহরণ দেশের হবে উন্নয়ন, মুজিববর্ষের অঙ্গীকার দেশপ্রেমে এনবিআর‘ এই স্লোগানে  বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে বেনাপোল কাস্টমস হাউসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। অন্যান্য বছরের তুলনায় এ বছর করোনার কারণে অনুষ্ঠান সীমিত করা হয়েছে।
মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুর ১২টার সময় বেনাপোল কাস্টমস ক্লাবে সেমিনার ও আলোচনার মাধ্যমে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন করা হয়।
বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মো. আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাস্টমসের যুগ্ম কমিশনার মশিউর রহমান। মূল প্রবন্ধ পড়েন অতিরিক্ত কমিশনার ড. মো. নেয়ামুল ইসলাম। কাস্টমস ও ভ্যাটের ওপর আলোচনা করেন যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মুহম্মদ জাকির হোসেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।
পরে প্রধান অতিথি সর্বাধিক করদাতাদের হাতে ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে কাস্টম হাউজের কর্মকর্তা-কর্মচারী ও সিঅ্যান্ডএফ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন