বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

আপডেট: 03:03:41 22/01/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : লালমনিরহাটের দৈখাওয়া সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।
বিজিবি ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল আলম জানান, বুধবার সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার বনচৌকি বিওপি ক্যাম্পের কাছে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, উপজেলার পূর্ব আমঝোল গ্রামের শাহজাহান আলীর ছেলে সুরুজ মিয়া (৩২) ও একই গ্রামের উসমান আলীর ১৭ বছর বয়সী ছেলে। তার নামও সুরুজ মিয়া।
বিজিবি সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, সকাল সাড়ে ছয়টার দিকে দৈখাওয়া সীমান্তের ৯০৭ মেইন পিলারের চার নম্বর সাব-পিলারের কাছে আট-দশজনের একটি গরু পারাপারকারী দল ভারতে যাচ্ছিল। তারা সীমান্তের কাছে গেলে ভারতের পাগলামারী বিএসএফ ক্যাম্পের সদস্যরা গুলি করে। এ সময় একজন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে এবং গুলিবিদ্ধ অন্যজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান।
বিজিবি কর্মকর্তা তৌহিদুল বলেন, দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনার প্রতিবাদে বিএসএফকে প্রতিবাদপত্র পাঠানো হয়েছে। এছাড়া কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।
দুইজনের লাশ হাতীবান্ধা থানায় নিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি ওমর ফারুক।
সূত্র : বিডিনিউজ