বাঘারপাড়া আওয়ামী লীগে নতুন মেরুকরণ!

আপডেট: 09:10:20 20/10/2019



img

চন্দন দাস, বাঘারপাড়া (যশোর) থেকে : উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে রোববার বাঘারপাড়ায় বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।
এদিন বিকেলে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য রনজিৎ রায়। দীর্ঘ নয় মাস পর অনুষ্ঠিত এ সভায় যোগ দেননি বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা নাজমুল ইসলাম কাজলসহ তার অনুসারী-সমর্থক নেতা-কর্মীরা। তবে যোগ দিয়েছেন এতোদিন কাজলের বলয়ে থাকা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলাই ও তার সহোদর জেলা আওয়ামী লীগের  নেতা অধ্যক্ষ আজগর আলী।
সভায় যোগ না দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে নাজমুল ইসলাম কাজল বলেন, ‘এ ধরনের বর্ধিত সভায় সাধারণত জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানানো হয়। এ ক্ষেত্রে তা করা হয়নি। যেকারণে আমিসহ আমার নেতা-কর্মীরা ওই সভায় যোগদান না করার সিদ্ধান্ত নেওয়া হয়।’
বিষয়টি জেলা কমিটিকে জানানো হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।
কাজলের অনুসারী ইউপি চেয়ারম্যান আবু মোতালেব তরফদার বলেন, ‘ চিঠি পেয়েছি। তবে বর্ধিত সভায় যাচ্ছি না।’
তিনি অভিযোগ করে বলেন, ‘অগঠনতান্ত্রিকভাবে সভা ডাকায় আমরা এ সভা বর্জন করেছি।’
এদিকে, এমপি সমর্থিত দায়িত্বশীল নেতাদের মধ্যে কেউই এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।
নাজমুল ইসলাম কাজল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদের প্রার্থী হিসেবে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন। অধ্যক্ষ আজগর আলীও একই পদে (সাধারণ সম্পাদক) প্রার্থী হতে প্রচারণা চালাচ্ছেন। এ পদে আরো চার প্রার্থী মাঠে আছেন।
বিশেষ এ বর্ধিত সভায় উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক জুলফিকাার আলী জুলাই, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু বক্কর শিকদার, যুগ্ম-সম্পাদক হাসান আলী ও অরুণ অধিকারী, জেলা আওয়ামী লীগ সদস্য অধ্যক্ষ আজগার আলী, উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম ও বিল্লাল হোসেন, দপ্তর সম্পাদক শচীন্দ্রনাথ বিশ্বাস, পৌরসভার মেয়র কামরুজ্জামান বাচ্চু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, বাবলুকুমার সাহা, এমদাদ হোসেন, আমিনুর সরদার, নুরজালাল খাঁ, গোলাম সরোয়ার, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর রশীদ স্বপন, ধলগ্রাম ইউপি চেয়ারম্যান সুভাষ দেবনাথ অভিরাম, জহুরপুর ইউপি চেয়ারম্যান দিলু পাটোয়ারী, দরাজহাট ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন বাবলু, সাবেক চেয়ারম্যান জাকির হোসেন, যশোর জেলা পরিষদের দুই সদস্য ইঞ্জিনিযার বিপুল ফারাজী ও ইকবাল হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা।
সভায় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয় সংগঠনটির উপজেলা সভাপতি রনজিৎ রায়কে। এছাড়া কয়েকটি উপ-কমিটিও ঘোষণা করা হয়।
আগামী ১২ নভেম্বর বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন