প্রিয়াঙ্গনের আরো দশ ভরি গয়না উদ্ধার

আপডেট: 02:52:07 26/11/2019



img

স্টাফ রিপোর্টার : যশোর কোতয়ালী থানার পাশে প্রিয়াঙ্গন জুয়েলার্সে দিনেদুপুরে চুরির সঙ্গে জড়িত অভিযোগে ডিবি পুলিশ রুবেল মিয়া (২২) ও নেপাল বিশ্বাস (২৮) নামে দুইজনকে আটক করেছে। ডিবি বলছে, তাদের হেফাজত থেকে দশ ভরি সোনার গয়না উদ্ধার হয়েছে; যা প্রিয়াঙ্গন থেকে চুরি হয়েছিল।
আজ সোমবার দুপুরে যশোর পুলিশ সুপারের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।
চলতি বছরের ২৭ জুন প্রিয়াঙ্গনে অভিনব কায়দায় চুরি হয়েছিল। এর আগে ওই ঘটনায় যুক্ত আরো চারজনকে আটক করা হয়েছিল। সেই সময় উদ্ধার হয়েছিল কিছু গয়না।
যশোর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মারুফ আহম্মেদ জানান, চুরির ঘটনার পর কোতয়ালী থানায় মামলা হয়। মামলা তদন্তের দায়িত্ব পান জেলা গোয়েন্দা শাখার এসআই মো. শামীম হোসেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তথ্য প্রযুক্তির মাধ্যমে ঘটনায় জড়িত আসামিদের শনাক্ত করে ১৩ জুলাই চারজনকে আটক করেন।
তিনি জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা শামীম হোসেন, এসআই অরুণকুমার দাস, এএসআই হোসেন আলীসহ ডিবি পুলিশের একটি টিম ২১ নভেম্বর অভিযান শুরু করেন। তারা গাজীপুর, কিশোরগঞ্জ ও কুমিল্লা জেলায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত অভিযোগে ওই দুইজনকে আটক করেন। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, নেপাল বিশ্বাসের মালিকানাধীন শ্রীলক্ষ্মী শিল্পালয় থেকে ওই সোনার গয়না উদ্ধার করা হয। এই চোরদল যশোর ছাড়াও দেশের বিভিন্ন জেলায় গত পাঁচ বছর বিভিন্ন সোনা ও মোবাইল ফোনের দোকানে চুরির সঙ্গে জড়িত।
আটক রুবেল মিয়া কুমিল্লা জেলার বুইগর বাঙ্গরা এলাকার মিজানুর রহমানের ছেলে এবং নেপাল বিশ্বাস নরসিংদী জেলার মজুবন দৌলতকান্দী রেলস্টেশন এলাকার মৃত নবদ্বীপ বিশ্বাসের ছেলে।

আরও পড়ুন