পেঁয়াজে অত্যধিক মুনাফা করায় জরিমানা

আপডেট: 07:50:31 14/11/2019



img

স্টাফ রিপোর্টার : যশোরে পেঁয়াজে অধিক মুনাফা করায় ভ্রাম্যমাণ আদালত তিন বিক্রেতাকে সাত হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন।
এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান আজ বৃহস্পতিবার বিকেলে শহরের বড়বাজার ও চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে এই অভিযান চালান।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন সুবর্ণভূমিকে জানান, আদালত বড়বাজারে অভিযানকালে দেখতে পান, কাঁচামালের আড়ত ‘নিউ আমিন অ্যান্ড সন্স’ ১২০-১৩০ টাকা দরে পেঁয়াজ কিনে ২০০ থেকে ২২০ টাকা দরে বিক্রি করছে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান প্রতিষ্ঠানটির মালিক মো. আব্দুল হককে ২০০৯ সালের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় আড়তমালিককে তিন হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
এদিকে, আদালত চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড বাজারে দেখতে পান, রেজাউল অ্যান্ড সন্স নামে একটি আড়তেও একই অপরাধ হচ্ছে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান  প্রতিষ্ঠানটির মালিক রেজাউলকে একই আইনের একই ধারায় দুই হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
এছাড়া বড়বাজারে ‘গফুর স্টোর’ও একই অপরাধ করছে দেখে মালিক আব্দুল গফুরকে একই আইনের একই ধারায় দুই হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
অভিযানকালে কৃষি বিপণন অধিদপ্তর যশোরের বাজার পরিদর্শক কুতুব উদ্দিন বিশ্বাস ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন