নির্বাচনের দাবি যশোর কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির

আপডেট: 11:22:43 21/01/2020



img

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি যশোর জেলা শাখার সভাপতির বিরুদ্ধে ক্ষমতা কুক্ষিগত, অনিয়ম ও দাম্ভিকতার অভিযোগ এনেছেন সদস্যরা।
তাদের দাবি, সভাপতি এসএম জামালউদ্দিন বিলু গঠনতন্ত্র অনুযায়ী সংগঠন পরিচালনা করছেন না। গঠনতন্ত্রের ৩০ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী গত বছরের ১৭ ডিসেম্বর সংগঠনের দ্বিবার্ষিক নির্বাচনের তফশিল ঘোষণার কথা। কিন্তু এখন পর্যন্ত নির্বাচনের (২০২০-২০২২) কোনও ব্যবস্থা গ্রহণ করেননি।
সংগঠনের সভাপতি তার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন।
সমিতির সদস্যরা সোমবার দুপুরে সঠিক সময়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।
যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সহ-সভাপতি আব্দুল হামিদ চাকলাদার ইদুলের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সদস্য আবুল কাশেম।
এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আব্দুস সহিদ, মোহাম্মদ সেলিম, আব্দুস সহিদ চাকলাদার পান্নু প্রমুখ।
তারা বলেন, ২০২০-২০২২ দ্বি-বার্ষিক নির্বাচনের দাবিতে এই সংবাদ সম্মেলন। বর্তমান জেলা কমিটির সভাপতি এসএম জামালউদ্দিন বিলুর অনিয়ম এবং অসহযোগিতার কারণে গণতান্ত্রিক প্রক্রিয়ায় দ্বি-বার্ষিক নির্বাচন বার বার ব্যাহত হচ্ছে। এছাড়া গত ৯ বছর যাবত এই সমিতির কোনও সাধারণসভাও হয়নি। যে কারণে সমিতির আয়-ব্যয়ের সঠিক হিসাবও জানতে পারেননি সমিতির সদস্যরা।
তাদের অভিযোগ, সমিতির দোকানঘর বরাদ্দ দেওয়ার ক্ষেত্রেও সভাপতি নিয়ম বহির্ভূতভাবে বাইরের লোকজনের কাছে সাবলেট দিয়েছেন। সঠিক সময়ে নির্বাচনের দাবিতে সংগঠনের সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটিতে অফিসিয়ালভাবে চিঠি দিয়েছেন। কেন্দ্রীয় কমিটির আপত্তি না থাকলেও বর্তমান সভাপতি নির্বাচন প্রক্রিয়া বিলম্বিত করছেন। 
এ বিষয়ে এসএম জামাল উদ্দিন বিলু এ প্রতিনিধিকে বলেন, তারা ভুল বুঝে এসব বলছেন। আসলে কমিটির মেয়াদ চলতি বছরের ১৭ মার্চ পর্যন্ত। নির্বাচন হবে না কি সিলেকশন হবে- বিষয়টি কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত; এটি আমাদের নয়। আর নির্বাচন যে হতেই হবে- এমন কোনও বাধ্যবাধকতা নেই।
তিনি তার বিরুদ্ধে অনিয়মের সব অভিযোগ নাকচ করে বলেন, এগুলো সত্য নয়।

আরও পড়ুন