নারায়ণগঞ্জ থেকে ফেরা শ্রমিক করোনায় আক্রান্ত

আপডেট: 11:03:12 05/05/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটায় নারায়ণগঞ্জ থেকে ফিরে আসা এক ইটভাটা শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
তিনি বর্তমানে দেবহাটা সরকারি খান বাহাদুর আহসানউল্লাহ কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।
দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল লতিফ জানান, গত ১ মে ভোরে নারায়ণগঞ্জ থেকে ২৪ জন ইটভাটা শ্রমিক ট্রাকে চেপে দেবহাটায় নিজ এলাকায় ফিরে আসেন। এলাকায় ফেরার পর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে তাদের সরকারি খান বাহাদুর আহসানউল্লাহ কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়।
এরপর ৩ মে শ্বাসকষ্ট দেখা দেওয়ায় ওই শ্রমিকের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ।
মঙ্গলবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে প্রকাশিত রিপোর্টে তার করোনা শনাক্ত হয়েছে মর্মে নিশ্চিত করেছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত।
দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল লতিফ জানান, আক্রান্ত শ্রমিকের শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়া হচ্ছে। বিষয়টি সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হককে জানানো হয়েছে। শারীরিক অবস্থা ভালো থাকলে তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারের একটি রুমে আইসোলেশনে নেওয়া হবে। অন্যথায় তাকে হাসপাতালে নেওয়া হবে।
তিনি জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ওই ব্যক্তির সঙ্গে তার ছেলে ছিল। এছাড়া তার সংস্পর্শে আর কারা ছিল, সে বিষয়েও খোঁজখবর নেওয়া হচ্ছে।
গত শুক্রবার ভোররাতে ঝুঁকি নিয়ে ট্রাকে করে নারায়ণগঞ্জ থেকে দেবহাটায় ফেরেন একদল শ্রমিক। এদের প্রত্যেকের বাড়ি দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী বসন্তপুর গ্রামে। তারা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের ইটভাটায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন