নম্বরহীন করোনা সনদের দায় নেবে না যবিপ্রবি

আপডেট: 02:29:02 11/09/2021



img

স্টাফ রিপোর্টার: বিমানবন্দর ও স্থলবন্দরের ইমিগ্রেশন পার হতে বিদেশ গমনেচ্ছু যাত্রীদের পাসপোর্ট নম্বরবিহীন করোনা পরীক্ষা সনদের কোনো দায় নেবে না যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। বিষয়টি জানিয়ে যবিপ্রবি জেনোম সেন্টারের সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ যশোর জেলা পুলিশ, বেনাপোল স্থলবন্দরসহ বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছেন।
অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদের পাঠানো পত্রে বলা হয়, সাধারণ নিরীক্ষণের ক্ষেত্রে পাসপোর্ট নম্বর সংযুক্ত না থাকায় নমুনা প্রদানকারী পরিচিতি যাচাই করা সম্ভব হচ্ছে না। এমতাবস্থায় বিদেশ গমনেচ্ছুদের ক্ষেত্রে কোভিড-১৯ নমুনা পরীক্ষার ফলাফলের সাথে পাসপোর্ট নম্বর উল্লেখ না থাকলে ওই পরীক্ষার রিপোর্টের দায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবে না।
যবিপ্রবি কর্তৃপক্ষ বিদেশ গমনেচ্ছুদের কোভিড-১৯ নমুনা সংগ্রহ নিজ দায়িত্বে পরিচিতি যাচাই করে করে।
তিনি যবিপ্রবির জেনোম সেন্টার ও বহির্বিশ্বে দেশের সুনাম অক্ষুণ্ন রাখতে বিদেশ গমনেচ্ছুদের পাসপোর্ট নম্বর দিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে যথাযথভাবে ফরম পূরণ করে করোনা পরীক্ষার অনুরোধ জানান।
অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ আরও জানান, নির্ধারিত ফি এক হাজার ৫০০ টাকা পরিশোধ করে সপ্তাহে সাত দিন জেনোম সেন্টারে সকাল দশটা থেকে বেলা একটা পর্যন্ত নমুনা দেওয়া যাবে। নমুনা প্রদানের মাত্র ১২ ঘণ্টার মধ্যে নির্ধারিত ওয়েবসাইট ও ফোনে খুদে বার্তা পাঠিয়ে ফলাফল প্রদান করা হচ্ছে। নমুনা প্রদানের সময় বিদেশ গমনেচ্ছুদের অবশ্যই পাসপোর্ট সঙ্গে আনতে হবে। বিদেশ গমনেচ্ছুরা নমুনা পরীক্ষা সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০১৭২৪৫৮৩৪৫৩ নম্বরে যোগাযোগ করতে পারেন।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ এই তথ্য দিয়েছেন।

আরও পড়ুন