নওয়াপাড়ায় নকশীকাঁথা ট্রেনের পাওয়ারকারে আগুন

আপডেট: 08:47:58 17/01/2021



img

স্টাফ রিপোর্টার : খুলনা থেকে গোলালন্দগামী নকশীকাঁথা মেইল ট্রেনের পাওয়ার কারের বগিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
রোববার (১৭ জানুয়ারি) ভোরে যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় রেলস্টেশনে ট্রেনটির পাওয়ার কারের বগিতে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।
আগুনে ট্রেনের পাওয়ার বগির যাত্রী আসন, ফ্যান পুড়ে গেছে এবং জেনারেটর ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
নওয়াপাড়া রেলস্টেশন সূত্র জানায়, আজ রোববার ভোরে খুলনা থেকে গোয়ালন্দঘাটগামী নকশীকাঁথা মেইল ট্রেনটি ছেড়ে আসে। ট্রেনটি অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় রেলস্টেশনে পৌঁছালে পাওয়ার কারের বগিতে আগুন ধরে যায়। ট্রেনে ও স্টেশনে থাকা অগ্নিনির্বাপক দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না আসায় নওয়াপাড়া ফায়ার স্টেশনে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর ট্রেনটি যাত্রী নিয়ে আবার খুলনায় ফিরে যায়।
নওয়াপাড়া স্টেশন মাস্টার মহাসীন রেজা জানান, খুলনা থেকে ছেড়ে আসা গোয়ালন্দঘাটগামী নকশীকাঁথা মেইল ট্রেনটির পাওয়ার কারের বগিতে আগুন লেগে যায়। আগুনে পাওয়ার কারের বগিটি ক্ষতিগ্রস্ত হয়েছে।
নওয়াপাড়া ফায়ার স্টেশনের স্টেশন অফিসার খান এহসান উল আলম জানান, নওয়াপাড়া ফায়ার স্টেশনের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ট্রেনের পাওয়ার বগির যাত্রী আসন ও ফ্যান পুড়ে গেছে এবং জেনারেটরের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে মনে হয়েছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। তবে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।

আরও পড়ুন