দু’নারীকে ভারতে পাচারের অভিযোগে দম্পতি আটক

আপডেট: 06:35:55 14/11/2019



img

স্টাফ রিপোর্টার : যশোর শহরতলীর শেখহাটি জামরুলতলা এলাকার দুই নারীকে ভারতে পাচার ও পতিতাবৃত্তির অভিযোগে এক দম্পতিকে আটক করেছে পুলিশ।
বুধবার রাতে অভিযান চালিয়ে শেখহাটি এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো ওই এলাকার হালিম মোল্লা ও তার স্ত্রী আরিফা আক্তার পপি।
আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় পুলিশ সুপারের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, আটককৃতরা তাদের এলাকার ত্রিশোর্ধ্ব দুই নারীকে ভারতে ভালো বেতনে চাকরির প্রলোভন দেয়।  এরপর আরিফা আক্তার তাদের বেনাপোল সীমান্তে নিয়ে অজ্ঞাত এক ব্যক্তির মাধ্যমে ভারতের ব্যাঙ্গালোরে পাঠায়। সেখানে সীমা সাহা নামে এক নারী তাদের জোরপূর্বক পতিতাবৃত্তিতে বাধ্য করে এবং সে জানায় আরিফা তাদের বিক্রি করে দিয়েছে। পতিতাবৃত্তি করানোর জন্য তাদের কসমেটিক সার্জারিও করানো হয়। প্রায় দেড়মাস পর রাজু নামে এক ব্যক্তির সহায়তায় পাচারের শিকার ওই দুই নারী সীমা সাহার বাড়ি থেকে পালিয়ে দেশে ফিরে আসে। এরপর ওই দুই নারী আরিফার কাছে গিয়ে পাচারের বিষয়ে জানতে চাইলে তারা তাদের গালিগালাজ করে এবং হত্যার হুমকি দেয়। পরবর্তীতে নির্যাতিতরা পুলিশের শরণাপন্ন হলে আরিফা আক্তার ও তার স্বামীকে আটক করা হয়।
তিনি আরো জানান, এ ঘটনায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা হয়েছে এবং আটককৃতদের আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

আরও পড়ুন