ঢাকাফেরত সন্দেহভাজন করোনা রোগীর মৃত্যু

আপডেট: 02:46:44 25/04/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা সদর হাসপাতালে তথ্য গোপন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (২৫ এপ্রিল) ভোরে তার মৃত্যু হয়।
মৃত্যুবরণকারী যুবকের নাম হারুর আর রশীদ। তিনি জেলার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের কামারগাতী গ্রামের সাবেদ সরদারের ছেলে।
স্থানীয় সূত্র জানায়, পাঁচদিন আগে ঢাকা থেকে অসুস্থ অবস্থায় বাড়ি আসেন হারুন। তার জ্বর-কাশিকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। পরে শুক্রবার গ্রাম্য চিকিৎসকের পরামর্শে তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ছয়টায় দশ মিনিটে মৃত্যু হয় তার।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বিষয়টি নিশ্চিত করে জানান, ওই যুবকের কাছে বারবার তার সা¤প্রতিক ইতিহাস জানার চেষ্টা করলেও তিনি ও তার আত্মীয়-স্বজন মিথ্যা বলেছেন। পরে মারা যাওয়ার পর তার আত্মীয়-স্বজনরা স্বীকার করেন, হারুন সম্প্রতি ঢাকা থেকে অসুস্থ অবস্থায় বাড়ি ফেরেন।
সিভিল সার্জন বলেন, ‘তথ্য গোপন করা শাস্তিযোগ্য অপরাধ। তাকে আমরা করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাতে পারতাম। বিষয়টি নিয়ে চিকিৎসক-নার্সদের মধ্যেও উদ্বেগ সৃষ্টি হয়েছে। তার নিকটাত্মীয়দের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হচ্ছে।’

আরও পড়ুন