ঝিনাইদহে মোট ৩৬৬ করোনা রোগী শনাক্ত

আপডেট: 04:22:13 09/07/2020



img

তারেক মাহমুদ, কালীগঞ্জ( ঝিনাইদহ) : ঝিনাইদহে করোনা রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে। আজ পাওয়া রিপোর্টে দেখা যাচ্ছে, এই জেলায় নতুন করে শনাক্ত হয়েছেন পুলিশ ও বিটিসিএল মাইক্রোওয়েভ স্টেশনের কর্মী এবং একই পরিবারের চারজনসহ ৩৩ জন।
এছাড়া শৈলকুপায় উপসর্গ নিয়ে মৃত এক ব্যক্তির নমুনা রিপোর্ট পজেটিভ এসেছে।
জেলায় এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহের পর পরীক্ষা করা হয়েছে দুই হাজার ৭৪৫টি। এদের মধ্যে আক্রান্ত হয়েছেন ৩৬৬ জন। শনাক্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২১ জন।
সরকারি হিসেবে জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা ৬। হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ১৭ জন।
বৃহস্পতিবার এসব তথ্য জানান করোনা সেলের মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ।
করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও জনসাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি বা শারীরিক দূরত্ব মানার প্রবণতা কম বলে মনে করছেন দায়িত্বশীলরা।
ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও করোনা সেলের মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, ঝিনাইদহে নতুন করে যে ৩৩ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় ট্রাফিক পুলিশ, পুলিশ, বিটিসিএল কর্মীও রয়েছেন। রয়েছেন একই পরিবারের চার সদস্য।
আজ শনাক্তদের মধ্যে শৈলকুপার দুইজন রয়েছেন। এর মধ্যে একজন ইতিমধ্যে মারা গেছেন।
এছাড়া কালীগঞ্জ উপজেলার রয়েছেন সাতজন।
স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, এপর্যন্ত ঝিনাইদহ সদরে আক্রান্ত হয়েছেন ১৩১ জন, কালীগঞ্জে ১২০, শৈলকুপায় ৫৪, কোটচাঁদপুরে ২৫, মহেশপুরে ২০ এবং হরিণাকুণ্ডুতে ১৬ জন।
এই পর্যন্ত মোট ১২১ জন সুস্থ হয়েছেন। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। এরমধ্যে শৈলকুপার তিন ও কালীগঞ্জের তিনজন রয়েছেন। এছাড়া বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৭ জন।

আরও পড়ুন